• ৫ বৈশাখ ,১৪৩১,18 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফের ধাওয়া খেয়ে পালাল ‘আসল বিএনপি’

| জানুয়ারী 18, 2016 | 0 Comments

image_1431_219054দেশের খবর: আবারো বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া খেয়ে পালালেন ‘আসল বিএনপি’র নেতাকর্মীরা। ‘দলীয় বিপ্লবের মহড়া’ দিতে গিয়ে রাজধানীর নয়াপল্টনে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের হামলার মুখে পালিয়ে যান ‘আসল বিএনপি’ দাবিদারেরা।

রোববার বিকাল পৌনে ৪টার দিকে নাইটিঙ্গেল মোড় থেকে ‘আসল বিএনপি’র কিছু নেতাকর্মী মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দিকে আসছিলেন। তাদের ব্যানারে লেখা ছিল ‘দলীয় বিপ্লবের মহড়া’। মিছিলটি আনন্দ ভবন কমিউনিটি সেন্টারের সামনে এলে ছাত্রদলের নেতাকর্মীরা বিপরীত দিক থেকে লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া করেন। ‘আসল বিএনপি’র নেতাকর্মীরা পালিয়ে গেলে তাদের সঙ্গে থাকা একটি পিকআপ ভ্যান ভাংচুর করে আগুন ধরিয়ে দেন বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। পরে ওই গাড়ি পোড়ানোর জন্য বিএনপিকর্মীদের দায়ী করেছেন কামরুল হাসান নাসিমের সমর্থকরা।

 বছর খানেক আগে খালেদা জিয়াকে ‘বাদ দিয়ে’ নিজেকে ‘আসল বিএনপি’র নেতা দাবি করেন নাসিম, যাকে ‘সরকারের দালাল’ বলছেন বিএনপি নেতারা।

সম্প্রতি নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে ঢুকতে গিয়ে বাধার মুখে পড়েছিল নাসিমের সমর্থকরা।
রোববারও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘কর্মসূচি’র জন্য ওই কাভার্ডভ্যানে করে শব্দযন্ত্র নেয়া হচ্ছিল।
কাভার্ডভ্যানে থাকা সাউন্ড অপারেটর মো. টিপু বলেন, ‘বিকালে আসল বিএনপির নেতা কামরুল হাসান নাসিমের ৪০-৫০ জন সমর্থক নয়াপল্টন কার্যালয়ের সামনে জড়ো হওয়ার কথা ছিল। সে অনুযায়ী আমরা শিল্পকলা একাডেমি থেকে এদিকে আসছিলাম। আনন্দ ভবন কমিউনিটি সেন্টারের কাছাকাছি আসার পর বিএনপি কার্যালয়ের সামনের রাস্তা থেকে একদল হামলা চালায়। তারা মারধর করে সবাইকে তাড়িয়ে দেয় এবং পরে গাড়িতে আগুন ধরিয়ে দেয়।’

আগুনে গাড়িতে থাকা সাউন্ড বক্স এবং ‘আসল বিএনপি’র কাগজপত্র পুড়ে গেছে।
পল্টন এলাকার ফল বিক্রেতা নুরুল ইসলাম বলেন, হঠাৎ করে একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় কয়েক যুবক। কিছু বুঝে ওঠার আগেই তারা দৌড় দিয়ে গলিতে ঢুকে যায়।
সাউন্ড সিস্টেমের ব্যবস্থাপনা পরিচালক মো. আওলাদ হোসেন বলেন, মামুন নামে একজন শিল্পী আজ বেলা ১২টার দিকে কনসার্টের কথা বলে সাউন্ড সিস্টেম ভাড়া নিয়েছিল।
আগুন লাগানোর পরে ওই এলাকায় আতঙ্ক দেখা দেয়। তবে পুলিশ ও স্থানীয়রাই আগুন নিভিয়ে ফেলে।

টোকাই দিয়ে বিএনপি অফিস
দখলের চেষ্টা : রিজভী
এদিকে সরকার বস্তির কিছু টোকাই দিয়ে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় দখলের চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন দলটির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেছেন, বিএনপি যেন শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মকা- করতে না পারে সেজন্যই এমনটি করছে সরকার।
রোববার বিকালে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন। নয়াপল্টন এলাকায় বিএনপি ও ‘আসল বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে কার্যালয় দখল নিয়ে সংঘর্ষের পর এ সংবাদ সম্মেলন করা হয়।

রিজভী বলেন, কিছু নিকৃষ্ট বস্তির লোক নিয়ে এসে মিছিল করিয়ে সরকার প্রমাণ করতে চায় এরা বিএনপির একটি অংশ। সরকার তাদের শান্তি-স্বস্তিতে মিছিল-মিটিং করতে দেয় না। অথচ এজেন্টের মাধ্যমে কিছু নিকৃষ্ট টোকাই ধরে এনে প্রটোকল দিয়ে মিছিল করায়। এতেই বোঝা যায় কারা এর সঙ্গে জড়িত।

বিএনপির এ নেতা বলেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে একের পর এক নাটক ও ষড়যন্ত্র করছে। গত কয়েক দিন আগেও কিছু রাস্তার টোকাই দিয়ে পার্টি অফিসে হামলা করেছে। এর আগেও অনেককে দিয়ে বিএনপি ভাঙার চেষ্টা করেছে। কিছুতেই কিছু হয়নি। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াই দলর একমাত্র ধারক-বাহক। তার নেতৃত্বেই বিএনপি পরিচালিত হচ্ছে এবং হবে।

তিনি বলেন, সরকারের হীনমন্যতা থেকেই এসব নিকৃষ্ট কাজ চলছে। তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন। সরকারের এসব হীনমন্য কর্মকা- দেখে লোকজন ছি ছি করছে।

সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, ‘আপনারা যদি এমন নিকৃষ্ট কর্মকা- অব্যাহত রাখেন তবে মনে রাখবেন জনগণকে সবসময় থামিয়ে রাখা যাবে না। জনগণের বিচার হচ্ছে ভয়ংকর। জনগণের শাস্তি কঠিন শাস্তি। জনগণের শাস্তিতে মাজা সোজা করে দাঁড়াতে পারবেন না।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কবির মুরাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুন ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য কাজী রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর

About the Author ()

Leave a Reply