ইউরোপের অভিবাসী নীতির বিরুদ্ধে গ্রীসে ব্যাপক বিক্ষোভ অনুষ্ঠিত

| মার্চ 6, 2016 | 0 Comments

4bk375964fa3684i91_620C350ইউরো-সংবাদ : মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে আগত শরণার্থী বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের নীতির বিরুদ্ধে গ্রীসের হাজার হাজার অধিবাসী রাজধানী এথেন্সে ব্যাপক বিক্ষোভ দেখিয়েছে। বিক্ষোভকারীদেরকে গতকাল (বুধবার) ‘মধ্যপ্রাচ্যে সাম্রাজ্যবাদী যুদ্ধ’র বিরুদ্ধে ক্ষোভ জানানোর পাশাপাশি গ্রীসে আগত অভিবাসীদের প্রতি সংহতি প্রকাশ করে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে।

 বিক্ষোভকারীরা মিছিল নিয়ে মার্কিন দুতাবাসে দিকে এগিয়ে যাওয়ার আগে এথেন্সে ইউরোপীয় ইউনিয়নের দপ্তরের সামনে জড়ো হয়ে ইউ’র নীতির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে। বিক্ষোভকারীদের বহন করা বিভিন্ন ব্যানারে লেখা ছিল, ‘ন্যাটো, আমেরিকা এবং ইউ সরকারগুলোই যুদ্ধ, দারিদ্র এবং ধ্বংসযজ্ঞ চালাচ্ছে।’ এছাড়া, ‘গ্রীসে অভিবাসীরা স্বাগত’ লেখা ব্যানারও তারা বহন করছিল।

 বিক্ষোভ মিছিল চলাকালে আমেরিকার দূতাবাসের সামনে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। তবে সেখানে সংঘর্ষের কোনো খবর পাওয়া যায় নি এবং মিছিলটি শান্তিপূর্ণভাবে শেষ হয়।

 অভিবাসী হতে প্রত্যাশী হাজার হাজার শরণার্থী ইউরোপের দেশগুলোতে পাড়ি জমাচ্ছে। এদের বেশিরভাগই যুদ্ধবিধ্বস্ত মধ্যপ্রাচ্য বিশেষ করে সিরিয়া এবং আফ্রিকার বিভিন্ন অঞ্চল থেকে ইউরোপে আসছে। গত বছর থেকে এই পর্যন্ত ১৩ লাখ মানুষ ইউরোপে প্রবেশ করেছে বলে ধারণা করা হচ্ছে।

 মধ্যপ্রাচ্যে তৎপর তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীকে কিছু পশ্চিমা দেশ অর্থ, অস্ত্র এবং সামরিক প্রশিক্ষণ দিয়ে মদদ দেয়ার ফলেই স্বদেশ ছেড়ে হাজার হাজার মানুষ ইউরোপের দিকে পাড়ি জমাতে বাধ্য হচ্ছে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Greece, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply