• ১৫ চৈত্র ,১৪৩০,29 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

নাদিয়াকে পাশে নিয়েই কেক কাটলেন রানি এলিজাবেথ

| এপ্রিল 27, 2016 | 0 Comments

04222016_01_QUEEN_ELIZABETH_AND_NADIA-300x199ইউরো-সংবাদ : দ্য গ্রেট ব্রিটিশ বেক অব উইনার বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়াকে পাশে নিয়েই ৯০তম জন্মদিনের কেক কাটলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। বৃটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মদিন পালিত হয়েছে গতকাল বৃহস্পতিবার। সকালে উইন্ডসর ক্যাসলের বাইরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে রানিকে স্বাগত জানানো হয়। এ সময় রানি স্ট্রীটে দাঁড়িয়ে থাকা বিভিন্ন বয়েসী সাধারণ মানুষের কাছ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

এ সময় ফুলের সঙ্গে সঙ্গে কেউ কার্ডও উপহার দেন। সঙ্গে ছিলেন রানির স্বামী প্রিন্স ফিলিপ। আগামী জুনে তিনি ৯৫তম জন্মদিন পালন করবেন। প্রিন্স ফিলিপকে সঙ্গে নিয়ে রানি দ্বিতীয় এলিজাবেথ এরপর নাদিয়া হোসাইনের বানানো কেক কাটেন। রানির ইচ্ছা অনুযায়ী ২০১৫ সালের বিবিসির গ্রেইট ব্রিটিশ বেইক অফ চ্যাম্পিয়ান নাদিয়া সোনালী ও বেগুনী রং মিশিয়ে অরেঞ্জ ফ্লেবারের এই কেকটি বানান। কেইক কাটার সময় রানি “কেকটি কাটবে কী না” বলে নাদিয়ার সঙ্গে রসিকতাও করেন।

রানি দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে রাজপ্রাসাদ উইন্ডসর ক্যাসলে বিভিন্ন দেশের ২৬০ জন বিদেশি কর্মকর্তা ও প্রতিনিধি অংশ নেন। আগে থেকে টিকিট সংগ্রহকারী বিপুল সংখ্যক সাধারণ মানুষও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।রানি দ্বিতীয় এলিজাবেথের জন্মদিন উপলক্ষে লন্ডন, কার্ডিফ, বেলফাস্টে তপোধ্বনী করা হয়। এদিনে ২ গ্রান্ড চিলড্রেন এবং ৫ গ্রেইট গ্র্যান্ড চিলড্রেনকে সঙ্গে নিয়ে রানির একটি ছবিও প্রকাশ করা হয় বাকিংহ্যাম পেলেস থেকে।

এদিকে হাউস অব কমন্সে বৃটিশ জনগণের পে রানিকে জন্মদিনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন এবং লেবার লিডার জেরেমি করবিন। শেক্সপিয়রের একটি উক্তির মাধ্যমে মা রানি দ্বিতীয় এলিজাবেথকে শুভেচ্ছা জানান প্রিন্স চার্লস। উল্লেখ্য ১৯৫২ সালের ফেব্রুয়ারী মাসে বৃটিশ রাণী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন রাণী দ্বিতীয় এলিজাবেথ। এ পর্যন্ত ১২ জন বৃটিশ প্রধানমন্ত্রীর শাসন দেখেছেন বৃটিশ রাজপরিবারের সবচাইতে দীর্ঘজীবি সদস্য রাণী দ্বিতীয় এলিজাবেথ।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো-সংবাদ -UK, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply