• ৬ বৈশাখ ,১৪৩১,19 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ব্রুকলীনে সাংবাদিক শফিক রেহমানের মুক্তির দাবিতে মানববন্ধন ও পথ সভা

| এপ্রিল 27, 2016 | 0 Comments

04262016_10_brooklyn_bnpবিশ্বজুড়ে বাংলা, ব্রুকলীন: বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমান গ্রেপ্তার ও রিমান্ডের নামে নির্যাতনের প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে বাংলাদেশের ন্যায় ফুসে উঠেছে বহি:বিশ্বে। সভা সমাবেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভের মধ্য দিয়ে সোচ্চার মত প্রকাশের সর্বস্তরের মানুষ, বিবিসি, নিউইয়র্ক টাইমস, আলজাজিরা বিশ্বের বড় বড় সংবাদ মাধ্যমে ফলাও করে উঠে এসেছে সরকারের এই হীন ন্যাক্যারজনক আচরনের খবর। অন্যান্য স্থানের ন্যায় গত ২৪ এপ্রিল রবিবার নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত এলাকার অন্যতম ব্রুকলীনে মানববন্ধন করেছে প্রবাসী বাংলাদেশীরা। বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী দল ( বিএনপি) যুক্তরাষ্ট্র ইনকের আয়োজনে রাজপথে মানববন্ধনের মিছিলে মিছিলে মুখরিত প্রবাসীরা শফিক রেহমানসহ সাংবাদিক নেতৃবৃন্দর মুক্তির দাবি জানান। বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী দল বিএনপির সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে মানববন্ধন ও পথসভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ লং আইল্যান্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড: শওকত আলী ।

উপস্থিত ছিলেন সাবেক ছাএনেতা আবদুস সবুর, জাগপা যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এএসএম রহমত উল্লাহ ভুইঁয়া, সাবেক ছাএনেতা নিউইয়র্ক স্টেট বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে আজাদ, বৃহত্তর নোয়াখালী বিএনপির সিনিয়র সহ সভাপতি প্রফেসার আহসান উল্লা মিন্টু, সহ সভাপতি হুমায়ুন কবির, সাধারন সম্পাদক সালেহ আহমেদ মানিক, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ হোসেন কচি, সাবেক ছাএনেতা মহিউদ্দিন বাবুল, নুর আলম আহসান উল্লা মামুন, মাসুদ আলম, হেদায়েত উল্লা, আলাউদ্দিন মিলন ,জসিম উদ্দিন সহ যুক্তরাষ্ট্র বিএনপির আরো অনেক নেতাকর্মী।

মানববন্ধনের বক্তারা শফিক রেহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা মামলা প্রত্যাহার, রিমান্ড বাতিল ও তার মুক্তির দাবি জানিয়ে বলেন, ৮২ বছর বয়স্ক একজন বরণ্য সাংবাদিককে গ্রেফতার ও রিমান্ড যেমনি অমানবিকই, তেমনি অসভ্যতা। তারা অবিলম্বে সাংবাদক শফিক রেহমান, মাহমুদুর রহমান, শওকত মাহমুদসহ সকল সাংবাদিককে মুক্তি এবং সাগর রুনিসহ এ সরকারের আমলে খুন হওয়া সকল সাংবাদিকের প্রকৃত হত্যাকারী উদঘাটন করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

Category: Scroll_Head_Line, বিশ্বজুড়ে বাংলা

About the Author ()

Leave a Reply