• ১৪ চৈত্র ,১৪৩০,28 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

আইপিএল জয় করে দেশে ফিরলেন মুস্তাফিজ, বিমানবন্দরে বীরোচিত সংবর্ধনা

| মে 30, 2016 | 0 Comments

mostafizস্পোর্টস: ভারতের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট আসর আইপিএলে নিজের প্রথম আসরেই নজরকাড়া নৈপুণ্য দেখিয়ে ঢাকায় ফিরলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান।

মঙ্গলবার রাত ১০টা ২৬ মিনিটে মুস্তাফিজকে বহনকারী বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর অবতরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাকে লাল গোলাপের মুকুট দিয়ে বরণ করে নেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। তার গলায় পরানো হয় গাজরা ফুলের মালা। তারপর উপমন্ত্রীসহ বিসিবি কর্মকর্তারা মুস্তাফিজের হাতে তুলে নেন ফুলের তোড়া। এসময় মুস্তাফিজ তার শিশুসুলভ হাসি নিয়েই একে একে সবার সঙ্গে করমর্দন করেন। এরপর শুরু হয় মিষ্টি পর্ব। মুস্তাফিজের মুখে মিষ্টি তুলে দেয়ার পর উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করানো হয়।

 আরিফ খান জয় বলেন, ‘মুস্তাফিজ আমাদের জাতীয় বীর।’ মুস্তাফিজকে জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়ার কথাও জানিয়ে দিলেন মন্ত্রী।

দেশে ফেরার পর কেমন লাগছে? সাংবাদিকদের এ প্রশ্নের জাবাবে মুস্তাফিজ বলেন, ‘এখন কেবলই বাবা-মাকে মনে পড়ছে।’

 প্রথমবারের মতো অংশ নিয়ে আইপিএল জয়ে অনুভূতি প্রসঙ্গে জানতে চাইলে মুস্তাফিজ বলেন, ‘ভালো লাগছে বেশ। আমি শুরু থেকে শেষ পর্যন্ত ভালো খেলতে পেরেছি- এতেই বেশ ভালো লাগছে।’

 মুস্তাফিজ আরো বললেন, ‘এটা তো কেবল শুরু। আমি এখনো শিখছি। ভবিষ্যতেও শিখব।’

 ভাষা নিয়ে মিডিয়ায় হৈচৈ সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে মুস্তাফিজ বলেন, ‘খুব ভালো লেগেছে অনেকেই আমার কাছে এসেছেন বাংলা শেখার জন্য। আমি তো কেবল বাংলা আর ক্রিকেটের ভাষা বুঝি। আর অন্যরা আমার কাছে বাংলাও শিখতে চেয়েছে।’

সদ্য শেষ হওয়া আইপিএলে একটি ছাড়া সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে প্রতিটি ম্যাচ খেলেছেন মুস্তাফিজ। বোলিংয়ে নিজেকে উজাড় করে দেয়ার প্রতিদান হিসেবে পেয়েছেন আইপিএলের ‘সেরা উদীয়মান’ ক্রিকেটারের পুরস্কার। আইপিএলের এই আসরে ১৬ ম্যাচে তিনি ৬১ ওভার বল করেছেন। ১ মেডেনসহ ৪২১ রান দিয়ে নিয়েছেন ১৭ উইকেট। ইকোনমি রেট ৬.৯০। আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে ‘সেরা উদীয়মান খেলোয়াড়’ নির্বাচনে দর্শকদের ভোটের ৮৩.২ শতাংশ পেয়েছেন মুস্তাফিজ।

 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে মুস্তাফিজুর রহমানকে এক কোটি ৪০ লাখ রুপিতে দলভুক্ত করে সানরাইজার্স হায়দ্রাবাদ। অবশ্য মুস্তাফিজের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। ভিত্তিমূল্যের চেয়ে প্রায় তিনগুণ বেশি দামে মুস্তাফিজকে দলভূক্ত করে হায়দ্রাবাদ যে সঠিক সিদ্ধান্ত নিয়েছিল তা ইতোমধ্যে প্রমাণিত হয়ে গেছে।

 গত বছর এপ্রিলে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজের অভিষেক হয়। ২ টেস্ট, ৯ ওয়ানডে আর ১৩ টি-টোয়েন্টিতে দেশের হয়ে নিয়েছেন ৫২ উইকেট। এর মধ্যে টেস্টে ৪টি, ওয়ানডেতে ২৬টি, টি-টোয়েন্টিতে নিয়েছেন ২২ টি উইকেট

Category: 1stpage, Scroll_Head_Line, স্পোর্টস

About the Author ()

Leave a Reply