• ১০ বৈশাখ ,১৪৩১,24 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

২৭ জুন শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও চিলি।

| জুন 23, 2016 | 0 Comments

4bk61c9954001995o4_800C450স্পোর্টস: কোপা আমেরিকার বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের টিকেট পেয়ে গেছে গতবারের শিরোপাজয়ী চিলি। আগামী ২৭ জুন শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও চিলি।

আসরের প্রথম সেমিফাইনালে স্বাগতিক আমেরিকাকে ৪-০ গোলে উড়িয়ে একদিন আগে ফাইনালের টিকিট কাটে লিওনেল মেসির দল। ২০১৫ সালের ফাইনালে আর্জেন্টিনাকে টাইব্রেকারে ৮-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল চিলি।

আর্জেন্টিনার জয়ের রাতে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোলে দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন বার্সেলোনার ফরোয়ার্ড মেসি। আর্জেন্টিনার হয়ে ১১২ ম্যাচ খেলে মেসির গোল সংখ্যা এখন ৫৫টি। এর মাধ্যমে গাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনটি এবার নিজের করে নিলেন মেসি। বাতিস্তুতা ৫৪ গোল করেছিলেন ৭৮ ম্যাচ খেলে।

হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে ৪-৩-৩ ফর্মেশনে একাদশ সাজান আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনো। স্কোয়াডে থাকলেও অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরো ও হাভিয়ের পাস্তোরের মাঠে ‍নামা হয়নি। খেলা শুরুর তিন মিনিটেই লিড নেয় আর্জেন্টিনা। মেসির পাস থেকে হেডে বল জালে পাঠান লাভেজ্জি। ৩২ মিনিটে চোখ ধাঁধানো ফ্রি-কিকে রেকর্ড গড়া গোল উল্লাসে মাতেন মেসি।

বৃহস্পতিবার কোপার শতবর্ষী আসরের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় কলম্বিয়া ও চিলি। ৭ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছিলেন চিলির মিডফিল্ডার চার্লস অ্যারানগুইজ। তিন মিনিট পরেই ব্যবধান বাড়িয়ে দেন হোসে ফুয়েনজালিদা। আলেক্সিস সানচেজের জোরালো শট ফিরে এসেছিল গোলপোস্টে লেগে। ফিরতি বলটাই জালে জড়িয়ে দেন ফুয়েনজালিদা। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে চিলি।

4bk6c5a6da9edb93pg_800C450

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে বিরতিতে যায় অ্যালেক্সিচ সানচেজের চিলি। এরপর নামে বৃষ্টি। ২ ঘণ্টা ৪০ মিনিট পরে খেলা শুরু হলে ৫৭ মিনিটে কার্লোস আলবার্টো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে কলম্বিয়া পরিণত হয় ১০ জনের দলে। এই ধাক্কা তার আর কাটিয়ে উঠতে পারেনি রিয়াল তারকা হামেস রদ্রিগেজের কলম্বিয়া। ৭১ মিনিটের মাথায় কলম্বিয়া অবশ্য পেয়েছিল একটি গোল শোধের সুযোগ। কিন্তু সেই গোল প্রচেষ্টা দারুণভাবে রুখে দিয়েছেন চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

বাকি সময়ে চিলিও কোনো গোল করতে পারেনি। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিজ্জির শিষ্যরা।

তৃতীয় স্থান নির্ধারণী লড়াইয়ে গ্রেনডেইলে বাংলাদেশ সময়ে রোববার ভোরে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে কলম্বিয়া।

Category: 1stpage, Scroll_Head_Line, স্পোর্টস

About the Author ()

Leave a Reply