• ৬ বৈশাখ ,১৪৩১,20 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসনে ঈদুল ফিতরের ৩টি জামাত অনুষ্ঠিত

| জুলাই 8, 2016 | 0 Comments

usaবিশ্বজুড়ে বাংলা: যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যর প্যাটারসনে বাংলাদেশ ও মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কামনায় পবিত্র ঈদুল ফিতরের ৩টি বিশাল ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। জানিয়েছেন সকাল ৮টা ৩০ মিনিটে খোলা আকাশের নিচে নিউজার্সির প্যাটারসনস্থ মসজিদ আল-ফেরদৌসের পরিচালনা কমিটি ইসলামিক মিশন অব নিউজার্সির উদ্দ্যোগে মসজিদ সংলগ্নে পার্কিং লটে বিশাল ঈদ জামাত আনুষ্টিত হয় ।

ওই ঈদ জামাতে ইমামতি করেন মসজিদ আল-ফেরদৌসের খতিব হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস মঞ্জলালী । আর একই সময়ে ইসলামিক কংগ্রেগেশন অব নর্থ জার্সির উদ্দ্যোগে প্যাটারসনের প্রিকনেস এভিনিউতে অবস্থিত সদ্য প্রতিষ্ঠিত মসজিদে আরও একটি বিশাল ঈদের জামাত অনুষ্ঠিত হয় ।ইসলামিক কংগ্রেগেশন অব নর্থ জার্সির ঈদ জামাতে ইমামতি করেন ইমাম মৌলানা শরিফ উদ্দিন। সকাল সাড়ে ৮টায় প্যাটারসনের জালালাবাদ জামে মসজিদের পরিচালনা কমিটি ইসলামিক ফাউন্ডেশন অব নিউজর্সির উদ্যোগে জন এফ কেনেডি হাইস্কুলে আরও একটি বিশাল ঈদের জামাত অনুষ্ঠিত হয় । ওই ঈদ জামাতে ইমামতি করেন জালালাবাদ জামে মসজিদের ঈমাম ও খতিব মুফতি ফাতেউল ইসলাম ।

আর প্যাটারসনের এই ঈদের জামাত গুলোতে স্থানীয় রাজনীতিক, সমাজসেবী, ব্যবসায়ী, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ প্রবাসের সকল শ্রেণী পেশার হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করেন। নামাজ শেষে সকল বাংলাদেশিরা একে অপরের সাথে কুশল বিনিময়সহ কোলাকুলিতে ব্যস্ত হয়ে উঠেন। ঈদের দিনটি উইক ডে বুধবার থাকায় অনেক প্রবাসীকে ঈদের নামাজ আদায় করে কর্মস্থলে যোগ দিতে দেখা যায়। আবার যারা কর্মস্থল থেকে ছুটি পেয়েছেন বা যাদের ছুটি ছিলো তারা স্বপরিবারে আবার অনেকে বন্ধু-বান্ধব নিয়ে ঘনিষ্টজনদের বাসা-বাড়ীতে গিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়া প্রবাসীরা ফোনে বাংলাদেশে ফোন করে স্বজনদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

Category: Scroll_Head_Line, বিশ্বজুড়ে বাংলা

About the Author ()

Leave a Reply