ফ্রান্স আওয়ামী লীগের জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

| জুলাই 16, 2016 | 0 Comments

1234-4ইউরোবিডি কমিউনিটি সংবাদ

খালেদ গোলাম কিবরিয়া ঃ ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় এবং কিশোরগঞ্জে ঈদের জামাতে সন্ত্রাসী হামলা সহ বাংলাদেশের বিভিন্ন স্হানে ক্রমগত সন্ত্রাসী ও জঙ্গি হমলার প্রতিবাদে প্যারিসের ঐতিহাসিক রিপাবলিক চত্বরের ফ্রান্স আওয়ামী লীগের আহবানে এক বিক্ষোভ সমাবেশ আয়োজিত হয় । শুক্রবার বিকাল ৪ ঘটিকায় শুরু হওয়া এই সমাবেশে শত শত নেতা-কর্মী ও ছাড়া ও ফ্রান্স জাতীয় পার্টির নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন । মুক্তিযোদ্ধের বাংলায় জঙ্গিবাদের স্হান নেই , শেখ হাসিনা ভয় নাই আমরা আছি লক্ষ ভাই , বিভিন্ন স্লোগানে স্লোগানে সমাবেশস্হল মুখরিত ছিল ।

ফ্রান্স ও বাংলাদেশের জাতীয় পতাকা হাতে ২ ঘন্টাব্যাপী এই সমাবেশে সাধারন মানুষেরদের জঙ্গিবাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় । সমাবেশে বক্তারা বলেন প্রিয় জন্মভুমি আজ দেশী ও বিদেশি ষড়যন্ত্রে তথাকথিত জঙ্গিবাদে আক্রান্ত । প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে জঙ্গিবাদ প্রতিহত করা হবে । হায়েনার হাত থেকে বাংলাদেশ কে রক্ষা করতে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে । ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে কেনা স্বাধীনতায় অশুভ শুকুনেরা বার বার হানা দিয়ে আমাদের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্হ করার চেষ্টা অব্যাহত রেখেছে । কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশ এগিয়ে যাবে ।

ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মহসিন খাঁন লিটনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছের উপস্হাপনায় প্রধান অতিথি ছিলেন ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল্লাহ আল বাকী । আরো উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র সভাপতি মন্জুরুল ইসলাম সেলিম , সাবেক সহ-সভাপতি সুনাম উদ্দিন খালিক , নাসির চৌধুরী , জাকির হোসেন , মুক্তিযোদ্ধা এনামুল হক ,ফ্রান্স জাতীয় পার্টির সভাপতি এ কে এম আলমগীর , সহ-সভাপতি খোকা মিয়া , বাবুল ইসলাম খাঁন ও সাধারন সম্পাদক হাবীব খাঁন , আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম , জসিম উদ্দিন ফারুক , সেলিম ওয়াদা সেলু , হারুনুর রশিদ , শাহীন আরমান চৌধুরী , আনোয়ার মজুমদার , সুমন বড়ুয়া , মিজানুর রহমান সরকার , কামাল হোসেন প্রমুখ ।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply