• ১১ বৈশাখ ,১৪৩১,24 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সে শহিদুল আলম মানিকের স্বরণ সভা পালন

| নভেম্বর 26, 2016 | 0 Comments

11212016_03_france_bd_shok ইউরোবিডি কমিউনিটি সংবাদ: 

সেলিম উদ্দীন,প্যারিস : ফ্রান্স বাংলাদেশ কমিউনিটির অন্যতম ব্যক্তিত্ব ‘একুশ উদযাপন’ প্যারিসের আহবায়ক,প্যারিস (ওভারবিলা) বাংলাদেশী কমিউনিটি মসজিদ কমিটির অন্যতম প্রতিষ্টাতা সদস্য,বিশিষ্ট সমাজসেবক,রাজনীতিবিদ,শহীদুল আলম মানিকের ৩য় মৃত্যু বার্ষিকীতে গভীর শোক ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

ফেনী জেলা সমিতি প্যারিসের উদ্যোগে গত রবিবার স্হানীয় একটি রেস্টুরেন্টে এই স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। স্বরণ সভায় বক্তারা বলেন, ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটিকে প্রতিষ্টিত করতে যে সকল মানুষের ভূমিকা অপরিসীম তার মধ্যে অন্যতম একজন শহীদুল আলম মানিক। শুধু প্যারিসেই তার কর্ম সীমাবদ্ধ ছিলনা কমিউনিটির লোক জনের সুখ দু:খে শরীক হতে সারা ফ্রান্সে চষে বেড়িয়েছেন। বক্তারা আরো বলেন,মানিক কোন দল বা কোন জনসমষ্টির নেতা ছিলনা সে ছিল সারা বাংলাদেশী কমিউনিটির নেতা। ফেনী সমিতির সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে উক্ত সভা পরিচালনা করেন, ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবি মোস্তফা হাসান ।

প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম , অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা নাজিম উদ্দিন আহমেদ , ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আবুল কাশেম , সহ-সভাপতি সোহরাব মৃর্ধা , ফ্রান্স আওয়ামী লীগের রাজনৈতিক উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ওয়াহিদ বার তাহের , সামাজিক উপদেষ্টা চেয়ারম্যান মিজান চৌধুরী মিন্টু , ফ্রান্স আওয়ামী লীগে সহ-সভাপতি সাহেদ আলী , ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান , যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী , নজরুল ইসলাম চৌধুরী , এমদাদুল হক স্বপন , ফয়সল উদ্দিন সাংগঠনিক সম্পাদক আলী হোসেন , সেলিম উদ্দিন , সহ প্রচার সম্পাদক উবায়দুল ইসলাম রুহেল, মহিউদ্দিন সোহেল, কার্যকরী পরিষদ সদস্য রেজাউল করিম রনি,হাজী জায়েদ , আবদুল হালিম আকাশ প্রমুখ । পরে মিলাদ পাঠের মাধ্যমে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয় ও শেষে উপস্হিত সকলের প্রতি তবরুক বিতরন করা হয়।

উল্লেখ্য: ফ্রান্সের বাঙালী কমিউনিটির জৈষ্ট্য নাগরিক শহীদুল আলম মানিক গত ২০শে নভেম্বর ২০১৩ হৃদরোগে আক্রান্ত হয়ে প্যারিসের একটি হাসপাতালে ইন্তেকাল করেছিলেন।

Category: Community France, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply