• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স এর বিজয় দিবস উদযাপন

| ডিসেম্বর 19, 2016 | 0 Comments

bd

ইউরোবিডি কমিউনিটি সংবাদ:

এনায়েত হোসেন সোহেল –:  ফ্রান্সের মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ও ফ্রেঞ্চ-বাংলা স্কুল আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া হয়েছে। প্যারিসের হোটেল দ্যু ভিল লাকুরনভের সম্মেলন কেন্দ্রে এ সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স শাখার সভাপতি ও ‘ফ্রেঞ্চ বাংলা স্কুল’-এর প্রধান উদ্যোক্তা মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়ার সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আমিন খান হাজারীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ রাষ্ট্রদূতের পক্ষে ফার্স্ট জেনারেল কনসাল হযরত আলী খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাকুরনভ পৌর মেয়র জিল পুকস,কনস্যায়ার ডেলিগে আ লা ভি,অ্যাসোসিয়েটিভ জিবার তিনি,  শারজে দো লা ভি অ্যাসোসিয়েটিভ মারিন শেফার,আবুল কাশেম ও এম এ কাশেম , আশরাফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া,আব্দুল মতিন,আব্দুন নূর সিকদার ও মো. ফরহাদ হোসেনকে সম্মাননা প্রদান করা হয়।

এসময়  বক্তারা বলেন,বাংলাদেশের মানুষ যে প্রত্যাশা নিয়ে দেশ স্বাধীন করেছিলো তাদের সেই প্রত্যাশা আজো পূরণ হয়নি। এখনো স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের সঠিকভাবে মূল্যায়ণ করা হয়নি। অনেক মুক্তিযোদ্ধা এখনো ভিক্ষা করে, অর্থের অভাবে খেতে পারছে না, সন্তানের বিয়ে দিতে পারছেন না। এটা জাতির জন্য দু:খজনক।তাই এই মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত হয়ে সবাইকে একাত্তরের চেতনায় জেগে উঠতে হবে।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply