আমরি কেমন করে প্যারিসকে ট্রানজিট হিসেবে ব্যবহার করলো, চলছে সমালোচনার ঝড়ঝড়

| ডিসেম্বর 23, 2016 | 0 Comments

ইউরো2016-12-23-16-03-46 সংবাদ:   বার্লিন হামলার প্রধান হামলাকারী আনিস আমরি হামলার পর বার্লিন থেকে ট্রেনে করে প্যারিস আসে এবং পরে প্যারিস থেকে মিলান যায় বলে জানানো হয়েছে।

ফ্রান্সে রাষ্ট্রীয় জরুরী অবস্থা চলা অবস্থায় কেমন করে আমরির মত একজন মোস্ট ওয়ান্টেড ভয়ানক সন্ত্রাসী বার্লিনে হত্যাকান্ড ঘটিয়ে প্যারিসকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার নজর এড়িয়ে ইতালির মিলানে চলে গেলেন, এ নিয়ে সরকার, স্বরাষ্ট্রমন্ত্রী ও সেনজেনের কঠোর সমালোচনা করেছেন ডান পন্থি দল এবং ফ্রন্ট ন্যাশনালের নেতারা।

ডান2016-12-23-15-59-14 পন্থি নেতা গুইয়াম লারিভে এক টুইট বার্তায় বলেছে, “সন্ত্রাসী বার্লিন থেকে মিলান, জরুরী অবস্থার মধ্যে ফ্রান্স অতিক্রম?! স্বরাষ্ট্রমন্ত্রী ব্রুনো লো রু কে এটা ব্যাখ্যা দিতে হবে।”

ডান পন্থি আরেক নেতা থিয়েরি সোলেন বলেছেন,”রাষ্ট্রীয় জরুরী অবস্থা, একজন সন্ত্রাসী ফ্রান্সে ঢুকে গেল, আবার বেরও হয়ে গেল কোন রকম জিজ্ঞাসাবাদ ছাড়া। স্বরাষ্ট্রমন্ত্রী ব্রুনো লো রু কে এর জবাব দিতে হবে”।

ফ্রন্ট ন্যাশনালের নেতা মারিও মারিশাল লো পেন বলেছেন, ” লম্পাডেসা দিয়ে ঢুকলো, বার্লিনে গিয়ে জিহাদিস্ট হলো, মিলানে মারা গেল, ফ্রান্স অতিক্রম করলো। সীমানাহীন সন্ত্রাস-সেনজেন বন্ধ হোক।”

এছাড়া সাধারণ জনমনেও প্রশ্ন জাগছে এত নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে কেমন করে এটা হতে পারে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ - German, ইউরো-সংবাদ - Italy, শিল্প-সাহিত্য

About the Author ()

Leave a Reply