• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

সুইজারল্যান্ডের দাভোসে বিএনপি’র বিক্ষোভ

| জানুয়ারী 19, 2017 | 0 Comments

01192017_03_BNP_PROTEST_SWITZERLAND ইউরোবিডি কমিউনিটি সংবাদ: সুইজারল্যান্ডে বিক্ষোভের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফরকে ঘিরে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমানের আহবানে এবং সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন , সুইডেন বিএনপি উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টুর সার্বিক সহযোগীতায়, সুইজারল্যান্ড বিএনপির আহবায়ক শামীম বিশ্বাস, সদস্য সচিব মইনুল হক খান অপু্‌, সাবেক সভাপতি মিজানুর রহমান, সেখ আনোয়ার এবং কবির মোল্লার তত্ত্বাবধানে ইউরোপের বিভিন্ন দেশের বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা সকাল থেকে নির্ধারিত কনফারেন্স হলের সামনে অবস্থান নিয়ে অবৈধ শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করছেন।

এ সময় কালো পতাকা হাতে নিয়ে বিএনপির নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুইজারল্যান্ডের এই চিত্র দেখা গেছে। বিক্ষোভের মধ্যেই সুইজারল্যান্ডে ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে সুইজারল্যান্ড ডাভসে শেখ হাসিনার অংশ গ্রহণের প্রতিবাদে ইউরোপের বিএনপি সুইজারল্যান্ড কনফারেন্স হলের সামনে শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শন করে। নেতাকর্মীরা স্লোগান, ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-প্রবাস কল্যান বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপির সংগ্রামী সভাপতি এম এ মালিক, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খছরুজ্জামান খছরু, সুইডেন বিএনপির এমদাদ হোসেন কচি, সাবেক সভাপতি ডা: রুবেল সাজিদ, আয়ারল্যান্ড বিএনপির সাধারণ সম্পাদক কবির আহম্মেদ, গ্রীস বিএনপির সভাপতি জি এম মুখলেছুর রহমান, সাবেক সভাপতি আনোয়ার হোসেন, ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির, ফিনল্যান্ড বিএনপি সভাপতি কামরুল হাসান জনি, সাধারণ সম্পাদক জুলফিকার আস্রাফ সাগর, অস্ট্রিয়া বিএনপির সাবেক সভাপতি ফজলুর রহমান বকুল, সাধারণ সম্পাদক হানিফ ভুইয়া, বেলজিয়াম বিএনপির সাবেক সাধারন সম্পাদক সাইদুর রহমান লিটন , সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবু। হাসনাত কবির খান রিপন সভাপতি জাতীয়তাবাদী ফোরাম বাংলাদেশ যুক্তরাজ্য। আব্দুর রাজ্জাক সভাপতি ইতালি বিএনপি, নাসির উদ্দিন ঢালী সাধারণ সম্পাদক ইতালি। সৈয়দ সাইফুর রহমান সভাপতি ফ্রান্স বিএনপি, কবির হোসেন সহ সাধারণ সম্পাদক ফ্রান্স। আকুল মিয়া সভাপতি জার্মান বিএনপি, আব্দুল গনি সাধারণ সম্পাদক জার্মান। শরিফ ভুইয়া সভাপতি হল্যান্ড বিএনপি, মতিন মোল্লা সহ সভাপতি হল্যান্ড, যে এস সারোয়ার প্রধান উপদেষ্টা হল্যান্ড, যুক্তরাজ্য যুবদলের সাবেক সভাপতি আব্দুর রহিম, আবেদ রেজা সভাপতি লন্ডন মহানগর, শরিফ ভুইয়া বাবু, ডালিয়া লাকুরিয়া সহ সভাপতি যুক্তরাজ্য সেচ্ছাসেবক দল।

বিক্ষোভ সমাবেশে নেতারা তাদের বক্তব্যে বলেন, শেখ হাসিনা ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে অংশ নেওয়ার নামে দেশের সাধারণ জনগনকে অশান্তিতে রেখে দেশের টাকা অপচয় করে নিয়মিতভাবে দেশে দেশে ভ্রমণ করছেন । শেখ হাসিনার অবৈধ সরকারের দুঃশাসন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা বিশ্বে সুপরিচিত। অথচ নির্লজ্জের মতো যে ইউরোপ আমেরিকা তাকে ও তার দলকে প্রত্যাখ্যান করেছে সেখানেও তিনি ভ্রমণ করতে আসেন আর সংগে নিয়ে আসেন শত শত আওয়ামী দালাল। এখন সময় শেখ হাসিনা ও তার সরকারকে প্রতিরোধ করারএবং দেশ শাসনের নামে দুঃশাসন ও বাকশাল প্রতিরোধ করার ঘোষণা দেন তারা।

Category: Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply