তিন ফর্মেটেই হোয়াইট ওয়াশ বাংলাদেশ

| জানুয়ারী 24, 2017 | 0 Comments

2cf3b64af1fd68a7c4eeb30ce69c8540-Mahmudullah-550x309-1স্পোর্টস: 

শান্তনূ : ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজের পর টেস্টেও হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ৯ উইকেটে জিতে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজও নিজেদের করে নিলো স্বাগতিক নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের সঙ্গে দ্বিতীয় টেস্টর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৭৩ রানে গুটিয়ে যায় বাংলােেদশ। জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ছিলো মাত্র ১০৯ রান। এক উইকেট হারিয়ে জয়ে তুলে নেয় নিউজিল্যান্ড। যার সঙ্গে সঙ্গে টেস্টেও হোয়াইট ওয়াশ হলো বাংলাদেশ।
ব্যাংলাদেশ ব্যাটিংয়ের শেষ ইনিংসে নিউজিল্যাল্ডের পক্ষ টিম সাউদি, বোল্ট ও ওয়াগনার প্রত্যেকেই ৩টি করে উইকেট লাভ করেন।
৬৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের শুরুটা বাংলাদেশের ভালো হয়নি। স্কোরবোর্ডে ১৭ রান তুলতেই ফিরে গেছেন অধিনায়কের দায়িত্ব পালন করা তামিম ইকবাল।

কার্যত নিজের উইকেটটা সাউদিকে উপহারই দিয়েছেন তামিম। পুল শটটা খেলার কোনো দরকারই ছিল না। শর্ট বল দিয়ে প্রলুব্ধ করেছিলেন সাউদি। তামিমের শটটি সোজা গিয়ে পড়ল ডিপ স্কয়ার লেগে দাঁড়ানো মিচেল স্যান্টনারের হাতে। আউট হওয়ার আগে তামিম করেছেন ৮ রান।
সৌম্য ও মাহমুদউল্লাহ—দুজনেই আউট হলেন তিরিশের ঘরে। নিজেদের ইনিংস বড় করার ক্ষেত্র তৈরি করেও তাঁরা পারলেন না। সৌম্য ও মাহমুদউল্লাহর সঙ্গে ফিরে গেছেন ল, সাকিব আল হাসান ও সাব্বির রহমানও। চা বিরতির পর পড়েছে আরও ৩ উইকেট। ৯ উইকেট হারিয়ে এই মুহূর্তে হারই দেখছে বাংলাদেশ। প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের এগিয়ে আছে মাত্র ১০২ রানে।
ভালোই খেলছিলেন সৌম্য সরকার। ৬৪ বলে ৩৬ রান করে একটু একটু করে এগিয়ে যাচ্ছিলেন বড় ইনিংস খেলার দিকে। কিন্তু গ্র্যান্ডহোমের বলে গালিতে জিত রাভালের দারুণ ক্যাচে ফেরেন তিনি। টেস্ট ক্রিকেটে সাউদির ২০০তম শিকার হয়ে গ্র্যান্ডহোমকে ক্যাচ দিয়ে ফিরেছেন সাকিব। রাভালের কল্যাণে অবশ্য তিনি এর একটু আগেই স্লিপে ক্যাচ দিয়ে বেঁচে গিয়েছিলেন।

মাহমুদউল্লাহ ৩৮ রানে আউট হয়েছেন অদ্ভুত এক শট খেলে। নিল ওয়াগনারের বলটি ড্রাইভ করতে গিয়ে স্টাম্পে নিয়ে এসে বোল্ড হন তিনি। চা বিরতির আগে দিয়ে ওয়াগনারেরই একটি শর্ট বলের শিকার হয়ে উইকেটকিপার বিজে ওয়াটলিংকে ক্যাচ দেন সাব্বির রহমান।
সাব্বির আউট হওয়ার পরই চা বিরতি। বিরতি থেকে ফিরে আবারও ওয়াগনারের আঘাত। এবার তাঁর শিকার নুরুল হাসান। ওয়াগনারের এক ওভারেই ২ উইকেট হারিয়ে বাংলাদেশের নড়বড়ে ব্যাটিং আরও ভেঙে পড়ল। অভিষিক্ত নাজমুল হোসেন কিছুটা লড়াই চালিয়েছিলেন। কিন্তু বোল্টের দুর্দান্ত ইয়র্কারে তিনিও পরাস্ত। নাজমুল করেছেন ৬০ বলে ১২ রান।
রাভালের হাতে স্লিপে একটি ক্যাচ দিয়েও বেঁচে গিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু সেই সুযোগটি তিনি কাজে লাগাতে পারলেন না। বোল্টের বলে টম লাথামের ক্যাচ হওয়ার আগে করেছেন ২২ বলে ৪।//আমাদের সময়

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর, শীর্ষ সংবাদ, স্পোর্টস

About the Author ()

Leave a Reply