• ১১ বৈশাখ ,১৪৩১,24 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইতালীর রোমে বাংলাদেশ ব্যাংকের আয়োজনে রেমিটেন্স মেলা ৩রা মার্চ বিকেল ৫টা৩০মিনিটে

| মার্চ 1, 2013 | 0 Comments

এ কে জামান, ইতালী: বাংলাদেশ বাংকের আয়োজনে ৩রা মার্চ রোমের পিয়াচ্ছা ভিত্তোর্ওির পাচ তারকা হোটেল রেডিসন এ অনুষ্ঠিতব্য রেমিটেন্স এবং বিনিয়োগ মেলা ২০১৩ নিয়ে গতকাল সন্ধ্যায় তরপিনাতারাস্থ বাংলা টাউনে আয়োজকদের পক্ষ থেকে এক প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়।  আয়োজনের ইভেন্ট ম্যানেজার বিশ্বাস মালেক টিপু উপস্থিত মিডিয়াকর্মীদের স্বাগত জানিয়ে বলেন, প্রবাসীদের উদ্ভুদ্ধ করতে প্রথমবারের মতো এই উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ব্যাংক। রেমিটেন্স পাঠানোর পাশাপাশি বিভিন্ন ধরনের বন্ডে বিনিয়োগ করতে উৎসাহিত করে তুলতেই এই উদ্যোগ গ্রহন করা হয়েছে। পাশাপাশি অবৈধ চ্যানেল বাদ দিয়ে ব্যাংকিং তথা এক্সচেঞ্জ কোম্পানীর মাধ্যমে টাকা প্রেরনে প্রবাসীদের মাঝে সচেতনতা বাড়াতেই এই উদ্যোগ। এসময় বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান, নির্বাহী পরিচালক ম মাহফুজুর রহমান এবং সুধীর চন্দ্র দাস, উপ-পরিচালক জয়দেব চন্দ্র বনিক উপস্থিত ছিলেন। তারা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, তাদের এই আয়োজন জামার্নী এবং ইতালীতে প্রবাসীদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। ইতিমধ্যে জামার্নী এবং ইতালীর মিলানে ব্যাপক সমাগম ঘটেছে, যা তাদেরকে আগামীতে আরো ব্যাপক পরিসরে আয়োজনের উৎসাহ যুগিয়েছে। তিনি আয়োজনে সহযোগিতার জন্য ষ্পন্সর ব্যাংকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে জানানো হয় রোম ৩রা মার্চ বিকেল ৫.৩০ মিনিটে অনুষ্টিতব্য রেমিটেন্স মেলায় বিভিন্ন ব্যাংকের উর্ধ্বতন কর্মকতাগন উপস্থিত থাকবেন। এছাড়া ইতালীর বিভিন্ন এক্সচেঞ্জ কোম্পানীর কর্মকর্তা এবং পরিচালকবৃন্দ উপস্থিত থেকে প্রবাসীদের সাথে এই আয়োজনে সম্পৃক্ত থাকবেন। রোমে অনুষ্ঠান শেষে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আয়োজনের ইতালী প্রতিনিধি রোম কম্যুনের কনসুলতা হোসনে আরো বেগম অনুষ্ঠান সফল করার জন্য মিডিয়াকর্মীদের সহযোগিতার আহবান জানান।

 সাংবাদিকদের মধ্যে দৈনিক প্রবাসে প্রতিদিন সম্পাদক তৈৗফিক ইসতেসফার, দৈনিক বাংলার কন্ঠ সম্পাদক শহীদ, দৈনিক প্রথম সকাল সম্পাদক জামিল আহমেদ, দৈনিক সকালের কন্ঠ সম্পাদক বিটু মজুমদার, দৈনিক প্রবাসী প্রতিনিধি এবং মাসিক স্বাধীন বাংলা সম্পাদক রিয়াজ হোসেন, দৈনিক জন্মভুমি প্রতিনিধি মেহেদী হাসান বাবু, মাসিক স্বদেশ বিদেশ সম্পাদক এবং এনআরবিজাই সভাপতি ইকবাল হোসেন, মাসিক খোজ-খবর পত্রিকার প্রতিনিধি মারুফ তালুকদার, এনটিভি ইতালী প্রতিনিধি এবং বাংলা প্রেস ক্লাব ইতালীর সিনিয়র সহসভাপতি  এ কে জামান, বাংলা টিভি ইতালী প্রতিনিধি এবং প্রেস ক্লাব ইতালীর সাধারন সম্পাদক শ্ওান আহমেদ, চ্যানেল আই প্রতিনিধি  এবং এনআরবিজাই সাধারন সম্পাদক হাবিবুর রহমান চুন্নু, চ্যানেল এস ইতালী প্রতিনিধি সায়েরা হোসেন রানী ও পিন্টু হোসেইন, চ্যানেল নাইন প্রতিনিধি নাজমুল এবং খান জয়নুল জয় ছাড়্ওা আরো অনেকে উপস্থিত ছিলেন।

Category: Notice Board

About the Author ()

Leave a Reply