• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

এরদোগানকে সুচি বললেন- ‘সব ভুয়া খবর’।

| সেপ্টেম্বর 6, 2017 | 0 Comments

4bn19cdd7f77c5v4qb_800C450আন্তর্জাতিক: মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী ও কার্যত প্রধান নেতা অং সান সুচি দেশটির রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের ওপর চলমান গণহত্যা এবং নির্যাতনের ঘটনাকে ‘ভুল তথ্যের বিশাল বরফখণ্ড’ বলে মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, রোহিঙ্গা সংকটের প্রকৃত চিত্রকে বিকৃতভাবে উপস্থাপন করা হচ্ছে। তিনি যখন এ দাবি করছেন তখন রাখাইন রাজ্য থেকে অন্তত এক লাখ ২৫ হাজার রোহিঙ্গা মুসলমান পালিয়ে বাংলাদেশে চলে যেতে বাধ্য হয়েছে।

গত ২৫ আগস্ট থেকে রোহিঙ্গা মুসলমানদের ওপর মিয়ানমারের সরকারি বাহিনী ও উগ্র বৌদ্ধদের নতুন করে বর্বর হত্যাকাণ্ড এবং নির্যাতন শুরুর পর আজই (বুধবার) প্রথম তিনি এ বিষয়ে মুখ খুললেন। সুচি তার ভাষায় বলেন, বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে নানা রকম সংকট তৈরির জন্য ভুয়া খবর ছড়িয়ে দেয়া হয়েছে যাতে সন্ত্রাসীদের স্বার্থ রক্ষা করা যায়।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের সঙ্গে টেলিফোন আলাপে অং সান সুচি এসব কথা বলেছেন। সুচি তার ভাষায় আরো বলেন, গত সপ্তাহে টুইটারে ভুয়া তথ্য ছড়িয়ে দিয়েছেন তুর্কি উপ প্রধানমন্ত্রী। সুচি দাবি করেন, “সন্ত্রাসবাদ মিয়ানমারের জন্য নতুন তবে তা যাতে পুরো রাখাইন রাজ্যে ছড়িয়ে না পড়ে সেজন্য সরকার সবকিছুই করবে। রোহিঙ্গা ইস্যুতে সুচি আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক চাপের মুখে রয়েছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply