আমেরিকার লাস ভেগাসে হামলা, অন্তত ৫৮ জন নিহত এবং ৫১৫ জন আহত ।

| অক্টোবর 2, 2017 | 0 Comments

22089024_1854845217878126_41726256504620157_n (1)আন্তর্জাতিক: আমেরিকার লাস ভেগাসের একটি গানের কনসার্টে স্থানীয় সময় রাত ১০টা৩০মিনিটে সন্ত্রাসী হামলা হয়, শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৫৮ জন নিহত এবং ৫১৫ জন আহত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। কনসার্টে প্রায় ২২,০০০ দর্শক উপস্থিত ছিলেন।

হামলাকারী কনসার্টের প্রায় ৫০ মিটার কাছাকাছি মন্ডালাবে নামক একটি হোটেলের ৩২ তলার একটি কক্ষে বসে হামলার পরিকল্পনা করে এবং কনসার্ট চলা অবস্থায় হামলাকারী ৩২ তলার ঐ কক্ষ থেকে ভারী অস্ত্র দিয়ে গুলি ছোড়া শুরু করে। পরে হামলাকারী নিজের গুলিতে নিহত হয়।

হামলাকারীর কক্ষ থেকে ১০টি যুদ্ধাস্ত্র উদ্ধার করা হয়। হামলাকারীর একজন সহকারী মহিলা মারীলো ডানলেকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। হামলাকারীকে চিহ্নিত করেছে পুলিশ। স্টেফান পাদোক নামের ৬৪ বছরের ঐ সন্দেহ ভাজন লাস ভেগাসের একজন বাসিন্দা। হামলাকারী ২৮ সেপ্টেম্বর থেকে ঐ হোটেল কক্ষে অবস্থান করছিলেন।

ডোনাল্ড ট্রাম্প এই হামলাকে ভয়াবহ ট্রাজেডি বলে উল্লেখ করেছেন এবং নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আমেরিকার লাস ভেগাসে হামলার দায় স্বীকার করেছে দায়েশ। দায়েশ ঘোষনা করেছে যে হামলাকারী কয়েক মাস আগে ইসলাম গ্রহণ করেছিল।

এদিকে দায়েশ অর্থাৎ আইএস এর স্বীকারোক্তির কোন ভিত্তি খুঁজে পায়নি আমেরিকার গোয়েন্দা সংস্থা। এফবিআই এর তথ্য মতে আন্তর্জাতিক কোন সন্ত্রাসী গোষ্ঠীর সাথে হামলাকারী স্টেফেন পাদোকের কোন সম্পর্ক খুঁজে পাওয়া যায়নি।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply