• ১৪ চৈত্র ,১৪৩০,29 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ভিক্টরি ইন ইউরোপ ডে তে জার্মানকে আপোসের জন্য ওলাদের আহ্বান

| মে 9, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ ফরাসি প্রেসিডেন্ট ফ্রঁসোয়া ওলাদ, ইউরোজোনের অর্থনৈতিক সঙ্কটের সমাধান করার লক্ষ্যে বার্লিনের সঙ্গে আপোস করার জন্য ভিক্টরি ইন ইউরোপ দিনটি ব্যবহার করেছেন।

ওলাদ ও পোলিশ প্রেসিডেন্ট Bronislaw Komorowski প্যারিসে এ দিনটি উদযাপন করেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধে, জার্মানির সশস্ত্র বাহিনীর নিঃশর্ত আত্মসমর্পণের মধ্য দিয়ে এই দিনে ইউরোপে যুদ্ধ শেষ হয়। তাই এ দিনটিকে যুদ্ধ শেষের দিন হিসেবে চিহ্নিত করা হয়।

ইউরোজোন সংকটঃ

ফ্রান্স এবং জার্মানিতে ইউরোপের দরিদ্র অর্থনৈতিক অবস্থার সমাধানের বিষয়ে বিভিন্ন মতভেদ আছে। তবে সাম্প্রতিক একটি রিপোর্টের আলোকে,  ওলাদ বলেছেন, একবার দুই দেশের একসাথে কাজ করার একটি উপায় খুঁজে পাওয়া গিয়েছিল।

তিনি বলেন,  “১৯৬৩ সালে, জেনারেল শার্ল দা গুল  এবং তারপর জার্মান চ্যান্সেলর কনরাড এডেনর দুই বিশ্ব যুদ্ধের যন্ত্রণা প্রত্যক্ষকরণের পর একটি মিত্রতার চুক্তির মাধ্যমে ফ্রান্স এবং জার্মানিকে ঐক্যবদ্ধ করেছিলেন।”

“৫০ বছর ধরে এ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর মধ্যে অনেককিছু ঘটেছে, আবার পুনর্মিলন হয়েছে। কিন্তু আজ আমাদের যা করতে হবে তা হল কর্মসংস্থান বৃদ্ধির জন্য, ইউরোপের জন্য একসাথে কাজ করতে হবে।”

ওলাদ এবং কমরস্কি প্যারিসের Arc de Triomphe- এ অজানা সৈনিকদের সমাধিতে সপ্রশংস স্বীকৃতি ও সম্মান জানান।

তিনি আরও বলেন,  ফ্রান্স, জার্মানি এবং পোল্যান্ড অর্থাৎ ইউরোজোনের এ তিনটি বৃহত্তম দেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরির জন্য  উন্মুখ হয়ে আছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ - German, জার্মান, জার্মান, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply