H&M এবং Inditex- এর সাথে বাংলাদেশের কর্মী নিরাপত্তা চুক্তি

| মে 14, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ বাংলাদেশে একটি মারাত্মক কারখানা ধ্বসের পর, বিশ্বের সবচেয়ে বড় দুটি ফ্যাশন রিটেইলার Inditex এবং H&M সোমবার প্রতিশ্রুতিবদ্ধ হয় যে, তারা বাংলাদেশের কারখানা কর্মীদের নিরাপত্তা ব্যবস্থা উন্নত করার জন্য বাংলাদেশের সাথে একটি চুক্তি সাক্ষর করবে।

জানা যায়, তারা স্বাস্থ্য ও নিরাপত্তা চুক্তির ব্যাপারে গ্লোবাল ইউনিয়ন ফেডারেশন ইনডাস্ট্রিয়াল এবং ইউনি গ্লোবাল ইউনিয়নের সাথে একমত হয়েছে যা প্রায় দশ মিলিয়ন কারখানা কর্মীদের প্রতিনিধিত্ব করে থাকে।

স্প্যানিশ ফার্ম Inditex বলে, তাদের এ চুক্তির মূল লক্ষ্য হচ্ছে, এশিয়ার অর্থনীতির সাথে জড়িতদের বিশেষ করে, বাংলাদেশী টেক্সটাইল কর্মীদের স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থা উন্নত ও জোরদার করা।

সুইডিশ কোম্পানি H&M, ২০১২ সালে একটি পঞ্চবার্ষিক পরিকল্পনা চালু করে যেখানে বিশ্বাসযোগ্য ও কার্যকর একটি অগ্নি নিরাপত্তা প্রোগ্রাম ডিজাইন বাস্তবায়নের জন্য, একজন স্বাধীন চীফ ইন্সপেক্টর নিয়োগ অন্তর্ভুক্ত করা হয়েছে।

এই পরিকল্পনায় আরও রয়েছে, এক বা একাধিক যোগ্য বিশেষজ্ঞ যারা পোশাক প্রস্তুতকারকদের বর্তমান ভবনগুলোর পূর্ণাঙ্গ ও কঠোর পর্যালোচনা করবে। 

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Spain, দেশের খবর, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ, স্পেইন, স্পেইন

About the Author ()

Leave a Reply