• ৬ বৈশাখ ,১৪৩১,19 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

আয়েবার ২য় নির্বাহী সভা অনুষ্ঠিত, সংবিধান চুড়ান্ত সহ বেশ কিছু গুরুত্ব পুর্ন সিদ্বান্ত গ্রহণ

| মে 20, 2013 | 0 Comments

কমিউনিটি সংবাদ: অল ইউরোপীয়ান বাংলাদেশ এসোসিয়েশন আয়েবা দেশে বিদেশে বাংলাদেশীদের কল্যানে কাজ করার পাশা পাশি ইউরোপ প্রবাসী বাংলাদেশীদের সকল সমস্যায় সমাধানে এগিয়ে আসবে।

গত  ১৮ই মে জার্মানির বন্ধর নগরী হাম্বুর্গে আয়েবার ২য় কার্য নির্বাহী পরিষদের সভায় সংগঠনকে  গতিশিল করার লক্ষ্যে বেশ কিছু গুরুত্ব পুর্ন সিদ্বান্ত নেয়া হয়েছে।

আগামী দিনে ইউরোপের প্রতিটি দেশে আয়েবার কর্মসুচি প্রসারিত করার সাথে সাথে ইউরোপীয়াদের ইন্টিগ্রেশনের উপর গুরুত্ব আরোপ করা হয়।

 সভাপতি  জয়নাল আবেদীনের সভাপতিত্বে মহা সচিব কাজী এনায়েত উল্লা ইনুর পরিচালনায় ইংল্যান্ড,ফ্রান্স,স্পেইন,ইতালী, গ্রীস,পর্তুগালের এবং জার্মানির প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

আয়েবার নেতৃ বৃন্ধরা প্রবাসী বাংলাদেশীদের আয়েবার সকল কার্যক্রম বাস্থবায়নের সহায়তার জন্য আহবান জানান।

আয়েবার সাধারন সম্পাদক কাজী এনায়েত উল্লা মানুষের কল্যানে কিভাবে কাজ করলে সমাজের উন্নয়ন হয় সেই বিষয়টি তুলে ধরেন তার বক্তব্যে। তিনি  জানান  গ্রীসে মালিক পক্ষ কর্তৃক বাংলাদেশী শ্রমিকদের উপর হামলার তীব্র সমালচনা করেছে ইউরোপীয়ান পারলামেন্টের সদস্যরা।সেই সাথে বাংলাদেশে গার্মেন্টস শ্রমিকদের উপর মালিক পক্ষের অমানবিক নির্যাতনে ও তারা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তারা রানা প্লাজায় নিহত ও আহত শ্রমিকদের প্রতি সহানুভতি দেখানোর পাশাপাশি বিশ্ব বাজারে বাংলাদেশী পন্যের ধ্বস নামার সম্ভাবনার কথা জানিয়েছে আয়েবাকে।

তিনি তার বক্তব্যে বলেন গ্রীসে বাংলাদেশী আহত শ্রমিকদের অধিকার আদায়ের দাবী নিয়ে ইউরোপীয়ান পারলামেন্টের সাথে স্বাক্ষাত  করতে গেলে ইউরপীয়ান পারলামেন্ট মেম্বার জেনা লাম্বেরত এর নেত্রীত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধির সাথে দেখা করেন।

এসময় গ্রীসের ইউরোপীয়ান পারলামেন্ট মেম্বার নিকুলাস,পারলামেন্টের ফরেন পলিটিকাল উপদেষ্টা সানিনে মেয়ের  উপস্থিত ছিলেন।

 হাম্বুর্গের আয়েবা  নির্বাহী কমিটির উদ্বোধনী অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্টানের আয়োজক সরফ উদ্দিন জুয়েল,জার্মান বাংলাদেশ দুতাবাসের চার্জ দ্যা এফেয়ার্স নজরুল ইসলাম,আয়েবার কোষাধ্যক্ষ মুহিবুর রহমান মুহিব,ফখরুল আলম সেলিম,লুৎফুর রহমানশ  জার্মান ও ইউরোপের বিভিন্ন্য কমিউনিটি ব্যাক্তিরা  বক্তব্যা রাখেন।

আয়েবার ২য় বৈঠকে সংগঠনের চুড়ান্ত সংবিধান অনুমদন করা হয়।

Category: Community Belgium, Community France, Community German, Community Greece, Community Italy, Community news 1st page, Community Portugal, Community Spain, Community UK, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply