• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

নটর ডেমে সমকামী বিবাহের নিন্দার প্রতিবাদ হিসেবে ডানপন্থী লেখকের আত্মহত্যা!!!

| মে 22, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ একজন অতি ডানপন্থী লেখক এবং কর্মী, সমকামী বিবাহ এবং গ্রহণের ওপর নিন্দামূলক বিবৃতি রেখে, মঙ্গলবার প্যারিস এর বিখ্যাত নটর ডেমের ক্যাথিড্রাল বেদির সামনে নিজেকে গুলি করে আত্মহত্যা করেন।

পুলিশের বর্ণনা মতে, লোকটির নাম ডমিনিক ভেনার। ৭৮ বছর বয়সী এ ব্যাক্তি ফ্রান্সের ডান ও জাতীয়তাবাদী দলের সাথে সংযুক্ত ছিলেন এবং একজন প্রাবন্ধিক ও কর্মী বলে তার পরিচয় নিশ্চিত করা গেছে।

তারা আরও জানান, বিকাল চারটার পর তিনি আত্মহত্যা করেন এবং সেখানে ঐ সময় প্রায় ১৫০০ মানুষ উপস্থিত ছিল যাদেরকে শীঘ্রই সেখান থেকে সরিয়ে নেয়া হয়।

তার মৃত্যুর পর তার এক বন্ধু,  ভেনারের শেষ চিঠিটি খুঁজে পান এবং তা একটি রেডিও সম্প্রচার কেন্দ্রে পড়ে শোনানো হয়।

সেখানে, তারা সমকামী বিবাহ এবং সম্প্রতি গৃহীত আইন উভয়ের নিন্দা করেন।

রেডিওতে তার চিঠিটি পঠিত হয়। সেখানে লেখা ছিল, “ এই অপ্রতিরোধ্যতাকে ও নিশ্চেষ্টাকে ভাঙবার জন্য আমি নিজেকে উৎসর্গ করার প্রয়োজন বোধ করছি।”

“আমি ঘুমন্ত বিবেককে জাগিয়ে তোলার জন্য নিজেকে হত্যা করছি।”

ফার রাইট ফ্রন্ট ন্যাশনাল (FN) এর নেতা মারি লা পেন, ভেনারের এই আত্মহত্যাকে রাজনৈতিক পদক্ষেপ বলে আখ্যায়িত করেন।

মারি লা পেন টুইটারে উল্লেখ করেন, “ ডমিনিক ভেনারকে শ্রদ্ধা জানাই যিনি ফ্রান্সের মানুষকে জাগিয়ে তোলার জন্য শেষ চেষ্টা হিসেবে নিজেকে উৎসর্গ করলেন।” পরে তিনি আরও যোগ করেন যে, “আশা করা যায় ফ্রান্স পুনর্জীবিত হবে এবং নিজেকে রক্ষা করবে।”

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply