• ১০ বৈশাখ ,১৪৩১,23 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইউরোপিয়ান কমিশনে বেলজিয়াম বিএনপির স্বারক লিপি প্রদান

| জুন 4, 2013 | 0 Comments

ইউরোবিডি কমিউনিটি সংবাদ: বিএনপির সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের উপর মিথ্যা গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে ও তত্বাবধায়ক সরকার র্পুনবহালের দাবিতে বেলজিয়াম বিএনপির ১০ সদ্যস প্রতিনিধি দল ৩ জুন ইউরোপিয়ান কমিশনের চেয়ারম্যান জুসে ম্যানুয়েল ব্যারস বরাবর ইউরোপিয়ান কমিশনের সাউথ ইস্ট এশিয়া অফিসে বাংলাদেশ ডেস্কের প্রধান সিং আকাসা এর কাছে স্বারক লিপি হস্তান্তর করেন।

এ সময় বেলজিয়াম বিএনপির সভাপতি সানোয়ার আলী ছিদ্দিক, সহসভাপতি মনোয়ার হোসেন মুন্না, সহসভাপতি আলী জাহাঙ্গির, সহসভাপতি নাসির উদ্দিন ,সহসভাপতি সাজা মিয়া, সাংঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবু, যুগ্নসম্পাদক তছু মিয়া বুরহান উদ্দিন, দপ্তর সম্পাদক আলম হোসেন, বিএনপি নেতা সানুর আলী, আব্দুল হক, শামীম তালুকদার  ও হারুন রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বারক লিপিতে বলা হয় শেখ হাসিনার নির্দেশে দেশে মিথ্যা গ্রেফতারি পরোয়ানা জারি করে বিএন পির সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের উপর বিদেশে চিকিৎসাধীন আবস্থায় হয়রানী করা হচ্ছে। তারেক রহমান যাতে করে আগামী নির্বাচনের আগে দেশে ফিরতে না পারেন সরকার সেই জন্যে একের পর এক মিথ্যা মামলায় জড়িয়ে দিচ্ছে।

তত্বাবধায়ক সরকার ব্যবস্থার মাধ্যেমে বাংলাদেশের জাতীয় নির্বাচন সকলের কাছে গ্রহন যোগ্য ছিল বিধায় আগামী জাতীয় নির্বাচন সবদলের আংশ গ্রহন নিশ্চিত করার জন্য নির্দলীয় তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পূনঃ প্রবর্তনের দাবী জানানো হয় ।

সর্বোপরি হামলা মামলা দিয়ে বিরোধী দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ বিরোধী দলের জনপ্রিয় নেতাদের আগামী নির্বাচন থেকে দূরে রাখার হীন চক্রান্ত করা হচ্ছে । বাংলাদেশে কারো নিরাপওা নেই, নেই সংবাদ মত প্রকাশের স্বাধীনতা ।

বাংলাদেশের বহুল প্রচারিত আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করে দিনের পর দিন নির্যাতন করা হচ্ছে। প্রতিদিন নতুন নতুন গুম ও বিচার বহির্ভুত হত্যাকান্ডের মাধ্যমে বিরোধী দলীয় নেতা কমির্দের সরকার বিরোধী আন্দোলন থেকে দূরে রাখার চেষ্টা করছে ।

স্বারক লিপি হস্তানতরের পর ইউরোপিয়ান কমিশনের সাউথ ইস্ট এশিয়া ডেস্কের ভারপ্রাপ্ত প্রধান সিং আকাসা বলেন বাংলাদেশের ব্যাপারে ইউরোপিয়ান কমিশনের সতর্ক দূষ্টি রয়েছে ।

Category: Community Belgium, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply