• ৭ বৈশাখ ,১৪৩১,20 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

“তারেক রহমান শেখ হাসিনা সরকারের জন্য আতঙ্ক”-স্পেন বিএনপি

| জুন 15, 2013 | 0 Comments

 ইউরোবিডি কমিউনিটি সংবাদ: স্পেন বিএনপি জিয়াউর রহমানের ৩২তম মৃত্যু বার্ষিকী উদযাপন করেছে। এ উপলক্ষ্যে এক আলোচনা সভায়  বক্তারা বলেন,  ১৯৮১ সালের এই দিনে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে কতিপয় ঘাতক হত্যা করে মনে করেছিলো বিএনপি কে তারা নিশ্চিহ্ন করে দিবে কিন্তু শহীদ জিয়ার আদর্শে অনুপ্রানিত হয়ে তারই সুযোগ্য সহধর্মিনি বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি আজ সারাদেশে বৃহত্তম রাজনৈতিক সংগঠনে পরিনত হয়েছে এবং বারবার ক্ষমতায় গিয়ে দেশের জনগনের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটিয়েছে।

শহীদ জিয়ার নেতৃত্ব একদলীয় বাকশাল প্রথা বাতিল করে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করে  সকল সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করেছিলেন বলে বক্তারা উল্লেখ করেন।

আলোচনা সভায় বক্তারা আরো বলেন, ১৯৭১ সালে দিকবিদিক জাতিকে স্বাধীনতার ঘোষনা দিয়ে নিজে প্রত্যক্ষ যুদ্ধে অংশগ্রহন করে দেশকে স্বাধীন করেছিলেন এ মহান নেতা। এছাড়া সভায় বক্তারা শেখ হাসিনা সহ কতিপয় বাচাঁল মন্ত্রী কর্তৃক দেশ নায়ক তারেক রহমান সম্পর্কে কটুক্তির তীব্র নিন্দা জানিয়ে বলেন, তারেক রহমান শেখ হাসিনা সরকারের জন্য আতঙ্ক। তারেক রহমানের জনপ্রিয়তা এতই প্রবল যে, শেখ হাসিনা এতে ভীত হয়ে প্রলাপ বকছেন। বক্তরা শেখ হাসিনা সহ বাচাঁল মন্ত্রীদের মিথ্যা প্রলাপ থেকে বিরত থাকার আহবান জানিয়ে বলেন, অন্যথায় সারা বিশ্বে এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা এবং আধুনিক বাংলাদেশ গড়ার রূপকার। সভা থেকে বক্তারা তত্ত্বাবধায়ক সরকারের পূনঃ দাবী জানান। আলোচনা সভা শেষে জিয়াউর রহমানের ৩২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিএনপি আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউরোপীয়ান বিএনপি’র অন্যতম সমন্বয়ক ও স্পেন বিএনপি’র সভাপতি খোরশেদ আলম মজুমদার, সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি, যুগ্ম সাধারন সম্পাদক তালাত মাহমুদ উজ্জ্বল, শরীফ মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মোখলেসুর রহমান দিদার, যুবদল নেতা এম সাখাওয়াত উল্লাহ, জাসাস সভাপতি ইবনে আল মাসুদ, বিএনপি নেতা ইসলাম উদ্দিন পংকি, যুবদল সাধারন সম্পাদক আকবর শেঠ, ছাত্রদল নেতা তারিক হাসান তরিক্ব, আবু জাফর রাসেল, হুমায়ুন কবির রিগ্যান প্রমুখ।।

Category: Community Spain, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply