• ১৪ চৈত্র ,১৪৩০,28 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

“আরিফুল হক সিলেটের মেয়র দাবীদার”-স্পেনে প্রবাসীরা

| জুন 15, 2013 | 0 Comments

ইউরোবিডি কমিউনিটি সংবাদ: আগামী ১৫ জুন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। আর এ নির্বাচনকে ঘিরে কে হচ্ছেন আগামী দিনের সিলেটের কান্ডারী এ আলোচনা এখন শুধু বৃহত্তর সিলেটে নয় ছাড়িয়ে গেছে প্রবাসেও। প্রবাসী অধ্যুষিত হওয়ায় সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রবাসীদের মাঝে ব্যপক উৎসাহ – আগ্রহ রয়েছে।

এ নির্বাচনকে নিয়ে ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্য সহ নানা দেশে প্রবাসী সিলেটীদের প্রতিক্রিয়া আগামী দিনের মেয়র সহ বিশ্লেষনধর্মী কমেন্টস এর ঝড় উঠেছে সোশ্যাল নেটওয়ার্কে।

শতবর্ষের ইতিহাস, ঐতিহ্যসমৃদ্ধ এই শহরকে আধুনিক ও সময়োপযোগী করে গড়ে তোলার স্বপ্ন দেখেন প্রবাসীরা, প্রবাসীদের প্রিয় জন্মস্থান সিলেট আর বিদেশে বেড়ে উঠা নতুন প্রজন্মকে শেকড়ের সন্ধানে ৩৬০ আওলিয়ার পূন্যভূমিতে আত্মার টানে বারবার ফিরে নেয়ার স্বপ্ন দেখেন – এই শহরকে নিয়ে প্রবাসীরা স্বপ্ন বুনেন, স্বপ্ন দেখেন। কিন্তু সত্যিকার অর্থে বিগত কয়েকটা টার্মে সরকারের রুটিন ওয়ার্ক ছাড়া তেমন কোন ভূমিকা রাখেননি সিটি কর্পোরেশন মেয়র কামরান।

সিলেটের উন্নয়নের স্বপ্নদ্রষ্ট্রা এম. সাইফুর রহমান তার ঐকান্তিক প্রচেষ্টায় সিলেট নগরীসহ গোটা বিভাগে উন্নয়নের ছোঁয়া লাগিয়েছিলেন, তা আজো সিলেটবাসী গভীর শ্রদ্ধায় স্মরণ করে তাদের প্রিয় নেতাকে।

বর্তমান সরকারের আমলে আবুল মাল আব্দুল মুহিতের নেতৃত্বে উন্নয়ন তিমিরেই রয়েছে। বদর উদ্দিন কামরান এর দল ক্ষমতায় থাকলেও রুটিন ওয়ার্কের বাইরে কিছু করতে পারেননি। যে কারনে পরিবর্তন আর নতুন দিনের সূচনা করতে চাইছে সিলেটের অর্থনৈতিক যোগানদাতা প্রবাসীরা।
এ ব্যাপারে স্পেন প্রবাসী ও গ্রেটার সিলেট এসোসিয়েশনের সভাপতি আব্দুল কাইয়ুম বলেন, পরিবর্তনের সময় এসেছে। হযরত শাহাজালালের পূন্যভূমি আত্মাধ্যিক রাজধানী সিলেট নগরীর উন্নয়নে মেয়র কামরানের ১ যুগের শাসনআমল শুধুই ওয়াদার ফুলঝুরি। সিলেটবাসী বাস্তবিক অর্থে কর্পোরেশনের সুবিধা চায়, তাই ১৫ জুন হবে তার সমুচিত জবাব।

ফ্রান্স প্রবাসী সঞ্জিব চৌধুরীর মতে, সিলেট বাসীকে শুধু স্বপ্ন দেখিয়ে লাভ হবে না, পরিবর্তন হয়ে সূচনা হউক নতুন দিনের।
যুক্তরাজ্য প্রবাসী ছাত্রনেতা আরশাদ হোসেন সুমন বলেন, আরিফুল হক সিলেটের মেয়র দাবীদার। কেননা তারই দিক নির্দেশনায় উন্নয়নের স্বর্নযুগ ছিলো, তা সকলেই স্বীকার করবেন।

ফ্রান্সের তুলুছ প্রবাসী রেহান আহমেদ রূপম জানান, সিলেটবাসী জেগে উঠেছে, পরিবর্তন হবে ইনশাল্লাহ।।

Category: Community Spain, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply