• ৩ বৈশাখ ,১৪৩১,16 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফরাসি উপনির্বাচনে সমাজবাদীদের লজ্জায় ফেলে বিজয়ী হল চরম ডানপন্থীরা

| জুন 17, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ চরম ডানপন্থী ন্যাশনাল ফ্রন্ট, কলঙ্কিত প্রাক্তন বাজেট মন্ত্রী Jerome Cahuzac-কে প্রতিস্থাপনের জন্য একটি সংসদীয় নির্বাচনে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয়েছে। তাদের এ বিজয় প্রেসিডেন্ট ফ্রঁসোয়া ওলাদের সমাজতান্ত্রিক সরকারের জন্য খুবই বিব্রতকর।

 ফ্রান্সের ক্ষমতাসীন সমাজতান্ত্রিক দল, অর্থ কেলেঙ্কারির সাথে জড়িত সাবেক বাজেট মন্ত্রী Jerome Cahuzac-কে  প্রতিস্থাপনের নির্বাচনে রবিবার একটি অপমানজনক পরাজয় লাভ করেন।

সমাজতান্ত্রিক বার্নার্ড বেরেল এ নির্বাচনে তৃতীয় স্থান দখল করেন যেখানে চরম ডানপন্থীদের প্রতিনিধিত্বকারী এ নির্বাচনে এগিয়ে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয়ে এবার একটি জনপ্রিয় ডানপন্থী দলের (UMP) মনোনীত প্রার্থীর বিরুদ্ধে লড়াই করবেন।

Barral নির্বাচনে শুধুমাত্র ২৩.৭ শতাংশ ভোট পেয়েছেন, যা সংখায় খুব কম তাই সমাজতান্ত্রিক দলটি সংসদে তাদের একটি আসন হারাবে কিন্তু  তা সত্ত্বেও জাতীয় সংসদে  তাদের একটি নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা বজায় থাকবে।

ফরাসি প্রেসিডেন্ট ফ্রঁসোয়া  নির্বাচনের ফলাফল সম্বন্ধে বলেন, এটি হচ্ছে দেশের বাজেট মন্ত্রী হিসাবে Cahuzac এর করফাঁকির কেলেঙ্কারির প্রতিক্রিয়া যা তাকে একজন সংসদ সদস্য হিসেবে পদত্যাগ করতে বাধ্য করেছিল।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply