ফ্রান্স ও ব্রিটেনকে চ্যানেল টানেলের খরচ কমানোর আনুষ্ঠানিক অনুরোধ জানালো ইউরোপিয়ান ইউনিয়ন

| জুন 21, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ বৃহস্পতিবার ইউরোপীয় ইউনিয়ন প্যারিস ও ব্রিটেনকে আনুষ্ঠানিকভাবে অনুরোধ জানালো,  যেসব ট্রেন  সমুদ্রের চ্যানেল টানেল ব্যাবহার করে সেগুলোর খরচ কমানোর কেননা দেখা গেছে, এতে যাত্রী এবং মালবাহী অপারেটর উভয় পক্ষের প্রচুর খরচ হচ্ছিল।

Shares In Eurotunnel নামক কোম্পানি যেটি চ্যানেল টানেলগুলো পরিচালনা করে, ইউরোপিয়ান ইউনিয়নের  আদেশ পাবার পর তারা খরচ ৪.৪৭ শতাংশ কমিয়েছে।

ইউরোপীয় কমিশন, লন্ডন ও প্যারিসকে দুই মাসের সময় দিয়েছে তাদের অনুরোধে সাড়া দেবার এবং উচ্চ মূল্য কমানোর নতুবা এই ব্যাপারটি নিয়ে তাদের ইউরোপীয় আদালতের মুখোমুখি হতে হবে।

ইইউ পরিবহন কমিশনার Siim Kallas এক বিবৃতিতে বলেন,  ”চ্যানেল টানেলের এই অতিরিক্ত খরচের কারণে একে পূর্ণ ক্ষমতায় ব্যবহার করা হয়না। এর ক্ষমতার শুধুমাত্র ৪৩ শতাংশ ব্যাবহার করা হয়।

এর ফলে,  গ্রাহকগন মালবাহী রেলের পরিবর্তে মালবাহী লরি ব্যবহার করছেন এবং তাদের গ্রাহক এবং যাত্রীরা টিকেটে অতিরিক্ত বিল দিচ্ছেন।

ইউরোপিয়ান ইউনিয়ন,  টানেলের জন্য একটি সম্পূর্ণ স্বাধীন নিয়ন্ত্রক নিশ্চিত করা এবং নির্দিষ্ট ট্রেন অপারেটরদের জন্য একটি “নিয়ন্ত্রণমূলক” চুক্তি করার জন্য ব্রিটেন ও ফ্রান্সকে অনুরোধ জানায়।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ -UK, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, যুক্তরাজ্য, যুক্তরাজ্য, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply