• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফরাসি সমকামী বিবাহ বিরোধীকে কারাদণ্ড দেয়ায় বিক্ষোভ

| জুন 23, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ ফ্রান্সে সমকামী বিবাহ বিরোধীরা, সমকামী বিয়ের বিরুদ্ধে বিক্ষোভের দায়ে একজন তরুণ বিক্ষোভকারীকে গ্রেফতার করায় একটি প্রচারাভিযান শুরু করেছে। ঐ তরুণ বিক্ষোভকারী অবৈধ বিক্ষোভে অংশ নেয়ায় পুলিশ তাকে ধাওয়া করে এবং সে পুলিশের কাছ থেকে পালিয়ে বেড়ায় এবং ধরা পরার পর পুলিশের কাছে নিজের মিত্থা পরিচয় জানায়।

বুধবার প্যারিসের একটি আদালতের রায়ে, তাকে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়। এই রায়ের বিরুদ্ধে শুক্রবার সন্ধ্যায় প্রায় ৫০০ মানুষ প্যারিসে বিক্ষোভ প্রদর্শন করে এবং প্রায় ২০০ মানুষ Bordeaux- এ বিক্ষোভ প্রদর্শন করে।

তারা আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে স্লোগান দেয় এবং একে “সমাজতান্ত্রিক একনায়কতন্ত্র” বলে অভিহিত করে।

তাকে “রাজনৈতিক বন্দী” বলে বর্ণনা করে ফেসবুকে একটি পেজ তৈরী করা হয়েছে এবং তার অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে একটি পিটিশন চালু করা হয়েছে।

ডানপন্থী রাজনীতিবিদ এছাড়াও সাবেক মন্ত্রী বাজেট Valerie Pécresse নিজেকে এটি দ্বারা “বিদ্রোহ” ঘোষণা দিয়ে, সমকামী বিবাহ বিরোধীদের বিরুদ্ধে পক্ষপাত দেখাচ্ছে হিসাবে রায় সমালোচনা করেছেন.

বিক্ষোভকারী ২৩ বছর বয়সী একজন ছাত্রকে ১৬ জুন রবিবার এম সিক্স টিভি স্টেশনের বাইরে থেকে গ্রেফতার করা হয় যেখানে প্রেসিডেন্ট ফ্রসোয়া ওলাদের একটি সম্প্রচার প্রদর্শন হচ্ছিল।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply