• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

রাশিয়া জানিয়েছে, স্নোডেন এখন মস্কো বিমানবন্দরে

| জুন 26, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ অপ্রত্যাশিতভাবে মঙ্গলবার এডওয়ার্ড স্নোডেন এর ফ্লাইট  স্থগিত হয়েছে এবং   রাশিয়ান কর্মকর্তারা জানালেন, তিনি এখন মস্কো এয়ারপোর্ট এর একটি ট্রানজিট অঞ্চলে অবস্থান করছেন। ন্যাশনাল সিকিউরিটি এজেন্সির সাবেক এই সদস্যকে  হস্তান্তরের ব্যাপারে মার্কিন যুক্তরাষ্ট্র চাপ দেয়ায় তার ক্রুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছে রাশিয়া।

 মার্কিন কর্তৃপক্ষ ন্যাশনাল সিকিউরিটি এজেন্সির তথ্য ফাঁসকারী পলাতক এডওয়ার্ড স্নোডেনকে ধরিয়ে দেবার জন্য বিজ্ঞাপন সংস্থা ও জোট উভয় পক্ষের কাছ থেকে মঙ্গলবার সহযোগিতা প্রার্থনা করে যেহেতু ওয়াশিংটন থেকে এডওয়ার্ডের এই পলায়নের সমালোচনা করার পর রাশিয়া ক্রুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছে।

মূলত, রাশিয়ার সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের বন্দী সমর্পন চুক্তি নেই। রাশিয়ান কর্মকর্তাগণ জানান, স্নোডেনের মার্কিন প্রসিকিউশন থেকে পালানোয় কোন প্রকার ভুমিকা নেই রাশিয়ার এবং সে এখনো বিমানবন্দর এলাকা থেকে বের হয়ে রাশিয়াতে প্রবেশ করেনি বলে জানান তারা।

রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানান, স্নোডেন এখন এয়ারপোর্ট এর ট্রানজিট অঞ্চলে অবস্থান করছে। যত শীঘ্রই সে তার গন্তব্য ঠিক করবে, ততই ভালো হবে।

তিনি আরও বলেন, “তিনি ট্রানজিট অঞ্চলের একজন ট্রানজিট যাত্রী এবং সে এখনও সেখানে আছে। জনাব স্নোডেন একজন মুক্ত মানুষ। যত শীঘ্রই তিনি তার চূড়ান্ত গন্তব্য নির্ধারণ করবেন ততই তার এবং আমাদের উভয়ের জন্য মঙ্গলজনক হবে।”

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply