• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

১০ মিলিয়ন ইউরো জরিমানা করা হল UBS –এর ফ্রান্স শাখাকে !

| জুন 27, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ একটি ফরাসি ব্যাংকিং পর্যবেক্ষণ কর্তৃপক্ষ বুধবার ঘোষণা করে, UBS –এর ফ্রান্স শাখাকে ১০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে। এটি সুইজারল্যান্ডের একটি ব্যাংকের ফরাসি শাখা। এই ব্যাংক ইতোমধ্যে শত শত ক্লায়েন্টকে ঐ ব্যাংক এ গোপন ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাহায্য করেছে।  UBS –এর ফ্রান্স শাখা এই জরিমানাকে অপেক্ষাকৃত বেশি বলে জানিয়েছে।

এই ব্যাংকটিকে আইনি তদন্তের আওতায় আনা হয়েছে এই অভিযোগে যে, এই ব্যাংক ট্যাক্স থেকে তাদের ক্লায়েন্টদের বাঁচার জন্য গোপন ব্যাংক অ্যাকাউন্টে টাকা রাখার সুযোগ করে দিয়ে বেআইনি সাহায্য করবার চেষ্টা করেছে।

ফ্রান্সের আর্ম রেগুলেটরি এর এসিপি দেখেছেন যে, এই অঘোষিত ব্যাংক অ্যাকাউন্টগুলো ২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত ব্যবহার করা হয়েছে যেগুলো ফ্রান্স এ অঘোষিত ছিল।

তদন্তকারী ম্যাজিস্ট্রেট ৩৫৩ জনের একটি তালিকা পাঠিয়েছে যাদের সুইস ব্যাংক এ গোপন অ্যাকাউন্ট আছে এবং সুইস কর্তৃপক্ষের কাছে তাদের বিস্তারিত বিবরণ চাওয়া হয়েছে।

UBS –ফ্রান্স জানিয়েছে, এসিপি এর এ সিদ্ধান্ত বিতর্কিত এবং তারা পরিকল্পনা করছে যে এই সিদ্ধান্তের বিরুদ্ধে কাউন্সিল অব স্টেটের কাছে আপীল করবে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply