• ১৫ চৈত্র ,১৪৩০,29 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

সমকামী বিয়েতে সবার সমান অধিকার তবে কিছু বিদেশীদের জন্য নয়

| জুন 28, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ মে মাস হতে ফ্রান্সে সমকামী বিবাহের আইন চালু হয়েছে। কিন্তু কিছু প্রবাসীরা সমকামী বিবাহের অনুমোদন পাবেন না কেননা এই দ্বিপাক্ষিক চুক্তিটি ফ্রান্স ও তার মূল দেশগুলোর মধ্যে সাক্ষরিত হয়েছে।

একটি সার্কুলারে দেখান হয়েছে যে, কিভাবে ফ্রান্সের নাগরিকরা এই আইনটির প্রয়োগ করবেন। এতে বর্ণনা করা হয়, ১১টি দেশ থেকে আগত প্রবাসীরা এই আইনটি প্রয়োগ করতে পারবেন না এবং তাদেরকে তাদের নিজ দেশের বিবাহ আইন মেনে চলতে হবে যেহেতু দ্বিপাক্ষিক চুক্তিটি ফ্রান্স ও তার মূল দেশগুলোর মধ্যে স্বাক্ষরিত হয়েছে।

এই আইনের আওতার বাইরের দেশগুলো হল: পোল্যান্ড, মরক্কো, বসনিয়া হারজেগোভিনা, মন্টেনেগ্রো, সার্বিয়া, কসোভো, স্লোভেনিয়া, কাম্বোডিয়া, লাওস, তিউনিস এবং আলজেরিয়া। এই সকল দেশে সমকামী বিয়ে স্বীকৃত নয়।

তবে এই আইনটির ব্যতিক্রম ঘটবে যদি তাদের সঙ্গীর একজন ফরাসি হন অথবা তার ফরাসি আবাসের অধিকার থাকে।

সেখানে উল্লেখ করা হয় যে, “ যখন সমলিঙ্গের দুইজন মানুষের মধ্যে বিয়ের পরিকল্পনা করা হবে এবং তাদের যেকোনো একজন সঙ্গী যখন এই ১১টি দেশের যেকোনো একটি থেকে আগত প্রবাসী হবেন তখন আইনত তারা একে অপরকে বিয়ে করার অনুমতি পাবেন না।”

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply