তিউনিসিয়ায় অর্ধনগ্ন প্রতিবাদী নারীরা মুক্তি পেয়ে ফিরে এলেন ফ্রান্সে

| জুন 28, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ নারীবাদী গ্রুপের তিন মহিলা কর্মী তিউনিস থেকে মুক্তি পেয়ে বুধবার রাতে ফ্রান্সে ফিরেছেন। একটি আপীল আদালত তাদের অর্ধনগ্ন প্রতিবাদের শাস্তিস্বরূপ দেয়া কারাদণ্ডের আদেশ স্থগিত করার পর তারা মুক্তি পান।

ঐ তিন নারী যাদের মধ্যে দুইজন ফরাসি এবং একজন জার্মান নাগরিক, তারা বৃহস্পতিবার সকালে প্যারিসের Orly এয়ারপোর্টে পৌঁছান এবং তাদেরকে স্বাগত জানান নারীবাদী গ্রুপের প্রধান Inna Shevchenko এবং তাদের আইনজীবি Patrick  Klugman ।

এরপর তাদেরকে দ্রুত একটি ট্যাক্সিতে করে গন্তব্যে নিয়ে যাওয়া হয়।

তিউনিসিয়ান নারীবাদী কর্মী Amina Sboui- এর সমর্থনে গত ২৯মে তিউনিসিয়ার রাজধানীতে একটি অর্ধনগ্ন প্রতিবাদে অংশগ্রহণ করায় তাদের গ্রেফতার করা হয় এবং ঐ তিন নারীকে তাদের অশ্লীলতার জন্য চারমাস একদিনের কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

এই তিন নারী তাদের শাস্তির বিরুদ্ধে আপীল আবেদন করেন। আপীলের পরবর্তীতে তাদের কারাদণ্ড খারিজ করা হয় এবং তাদেরকে মুক্তি দেয়া হয়।

বুধবার আপীল শুনানিতে তারা তাদের অশ্লীলতার জন্য ক্ষমা প্রার্থনা করেন। তারা এই প্রতিবাদের জন্য ক্ষমাপ্রার্থী এবং তারা মোটেও তিউনিসিয়ানদের মনে আঘাত করতে চাননি বলে জানান ঐ তিন নারী।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ - German, জার্মান, জার্মান, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply