বাংলাদেশে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান

| জুলাই 9, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ দেশের কোথাও রমজান মাসের চাঁদ দেখা না যাওয়ায়, আগামী বৃহস্পতিবার থেকে বাংলাদেশে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি শাহজাহান মিয়া এ সিদ্ধান্তের কথা জানান।

বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভা কক্ষে ওই বৈঠকের পর জানানো হয়, মঙ্গলবার দেশের কোথাও রমজান মাসের চাঁদ দেখা যায়নি। তাই বুধবার ১০ জুলাই ১৪৩৪ হিজরি বর্ষের শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে। বৃহস্পতিবার থেকে শুরু হবে রমজান মাস।

আর ৫ অগাস্ট ২৬ রমজানের রাতে লাইলাতুল কদর পালিত হবে।

রমজান মাসে বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা ভোররাতে খেয়ে পরদিন সূর্যান্ত পর্যন্ত সংযম পালন করবেন। মাস শেষে উদযাপিত হবে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ উল ফিতর।

প্রথম রোজায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় সেহেরির শেষ সময় বুধবার রাত ৩টা ৪৭ মিনিট এবং ইফতার বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৫৩ মিনিট। আর বুধবার রাতেই এশার নামাজের পর মসজিদে মসজিদে শুরু হচ্ছে তারাবির নামাজ।

ধর্ম প্রতিমন্ত্রীর সভাপতিত্বে চাঁদ দেখা কমিটির এই সভায় ধর্ম সচিব হাবিবুল আউয়াল, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা সালাহ উদ্দিন উপস্থিত ছিলেন।

 

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর, ধর্ম ও জীবন, প্রচ্ছদ, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply