• ১১ বৈশাখ ,১৪৩১,24 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

শফিউল্লাহ মোহাম্মদের স্বরনে ফ্রান্সে শোক সভা অনুষ্ঠিত

| জুলাই 9, 2013 | 0 Comments

 আবু তাহির,প্যারিস: ফ্রান্সের বাংলাদেশে কমিউনিটিতে সু-পরিচিত, সর্বজন শ্রদ্বেয়, বাংলা কমিউনিটি মসজিদ  ও ইসলামিক সেন্টারের  অন্যতম প্রতিষ্ঠাতা মরহুম শফিউল্লাহ মোহাম্মাদের স্বরনে ও তাঁর বিদায়ী আত্মার মাগফিরাত কামনায় প্যারিসের বাংলা কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টারে একটি শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 দলমত নির্বিশেষে সর্বস্তরের বাংলাদেশীদের অংশ গ্রহনে এই স্বরন সভায় ফ্রান্সে বাংলাদেশী কমিনিউনিটির গন্যমান্য ব্যক্তিবর্গ ও তাঁর শুভাকাঙ্খী স্বজনেরা সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে তাঁর প্রতি শোক ও অসীম শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময়ে তাঁরা শফিউল্লাহ মোহাম্মদের আত্মার মাগফিরাত কামনা করে তাঁর গুনী জীবনের গুরুত্বপূর্ন কর্মকান্ডের বিবরন তুলে ধরেন। বক্তারা অশ্রু বিষর্জন দিতে দিতে কান্না জড়িত কন্ঠে ব্যক্তিগত সু-সম্পর্কের কথা ব্যক্ত করেন। শোকাহত বন্ধু স্বজনেরা তাঁর হঠাৎ করে চলে যাওয়াকে বাংলা কমিউনিটির অপূরনীয় শুন্যস্থান উল্লেখ করে বলেন, শফিউল্লাহ ভাই ছিলেন নিজস্ব মতে বিশ্বাসী এক দয়াবান মানুষ। যিনি কোন দল মতের তোয়াক্কা না করে সবাইকে ভালবেসে বুকে জড়িয়ে নিতেন। সকলের বিপদে আপদে ঝাঁপিয়ে পড়তেন। বাংলা কমিউনিটি গঠন ও এর কল্যানে তাঁর চির অবিস্বরনীয় অবদানের কথা ছিল সকলের মুখে মুখে। বক্তারা আরো বলেন, ইসলামের এই সেবক মানুষকে  একজন মানুষ হিসেবে মূল্যায়ন করে তার সমস্যা, কুশলাদি জানতে চাইতেন।

 মুহাম্মদ সালাউদ্দিন সাহেবের  সভাপতিত্বে বাংলাদেশ কমিউনিটি মসজিদে এই শোক সভায় বক্তৃতা  রাখেন- মুহাঃ সালাউদ্দিন, জনাব হাবিব খাঁন, জনাব হায়দার আলী, জনাব কামরুল হাসান, এ্যাডভোকেট কাজী আল মামুন, জনাব আবুল কালাম, মুক্তিযোদ্ধা জামিল মিয়া, সালেহ আহমদ চৌধুরী, আব্দুল মান্নান আযাদ সহ আরো  অনেকে। বিশিষ্ট সমাজ সেবক , রাজনীতিবীদ, আলেম ওলামা,ব্যবসায়ী সহ বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  দোয়া মুনাজাত পরিচালনা করেন কমিউনিটি মসজিদের সম্মানিত খতিব।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply