• ৬ বৈশাখ ,১৪৩১,19 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বোরখা পরিহিত এক নারীর সাথে পুলিশের বর্বর আচরণের জন্য ফরাসি শহরে দাঙ্গা!!!

| জুলাই 20, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ গত শুক্রবার, প্যারিসের কাছাকাছি একটি শহরে ফরাসি পুলিশের একজন বোরখা পরিহিত মহিলাকে বাধা দেয়া এবং বোরখা পরার জন্য অভিযুক্ত করবার পর ঐ শহরে দাঙ্গার ঘটনাটি ঘটে। এলাকাবাসী জানায়, ফরাসি পুলিশ বোরখা পরিহিত মহিলার পরিবারের সাথে হিংস্র আচরণ করে। অপরদিকে, পুলিশ জানায়, বোরখা পরিহিত মহিলাটির স্বামী একজন পুলিশ অফিসারকে আক্রমণ করেন।

শনিবার, স্বরাষ্ট্রমন্ত্রী Manuel Valls জানান, এ দাঙ্গার ঘটনাটি “অগ্রহণযোগ্য” এবং আরও বলেন, দাঙ্গার স্থানটিতে প্রচুর পুলিশ ঐ সময় উপস্থিত ছিল।

এ ঘটনার খবর ছড়িয়ে যাবার পর প্রায় কয়েকশত মানুষ শুক্রবার সন্ধ্যায় ঐ এলাকার পুলিশ স্টেশনের সামনে জড়ো হয়।

এ সহিংসতায় বাসের যাত্রী ছাউনি ভাংচুর, ডাস্টবিনে আগুন দেবার মত কিছু ঘটনা ঘটে এবং দাঙ্গা পুলিশ ও একটি হেলিকপ্টার ঘটনাস্থলে তলব করা হয়।

স্থানীয়রা সংবাদ মাধ্যমকে জানায়, একটি ছেলে পুলিশের ফ্ল্যাশবলের আঘাতে আহত হয় এবং সে এখন হাসপাতালে চিকিৎসাধীন। অপরদিকে, পুলিশ ইউনিয়ন জানায়, তাদের দুইজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

রমজানের প্রার্থনা শুরু হবার কারণে, রাত একটার দিকে পরিস্থিতি শান্ত হয়, যদিও এলাকাবাসী জানান, রাতে আরও কিছু সহিংস ঘটনা ঘটে।

বোরখা এবং মুখে নিকাব পরিহিত মহিলাকে, ২০১১ সালের ফরাসি আইন অনুযায়ী, বাধা দেয়া এবং অভিযুক্ত করা ও তার স্বামীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে এ দাঙ্গার ঘটনাটি ঘটে।

পুলিশ ইউনিয়ন মতে, লোকটি (মহিলার স্বামী) একজন পুলিশ কর্মকর্তাকে আঘাত করে এবং তার শ্বাসরোধ করার চেষ্টা করে।

কিন্তু, আল কানজ নামক একটি ওয়েবসাইটে এক বিবৃতিতে, মহিলাটি নিজেকে “নাজাফ (Najaf)” নামে পরিচয় দেন এবং তিনি এই দাঙ্গায় তার এবং তার স্বামীর ওপর তোলা সহিংসতার অভিযোগ অস্বীকার করেন। তিনি তার পরিবারের সাথে নিষ্ঠুর ও বর্বর আচরণের জন্য পুলিশদের অভিযুক্ত করেন।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply