• ১৪ চৈত্র ,১৪৩০,28 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

‘কানেকটিং ফিউচার’ স্লোগানে ঢাকায় টেলিকম ক্যারিয়ারস আন্তর্জাতিক সম্মেলন ১৬ ও ১৭ নভেম্বর

| নভেম্বর 5, 2012 | 0 Comments

 

 

 

তথ্যপ্রযুক্তি:  দক্ষিণ এশিয়াসহ ইউরোপ ও যুক্তরাষ্ট্রের প্রায় ১৫টি দেশের টেলিযোগাযোগ ক্যারিয়ার (কল ও ডেটা বহনকারী) প্রতিষ্ঠানের অংশগ্রহণে ঢাকায় আয়োজন করা হচ্ছে টেলিকম ক্যারিয়ারস আন্তর্জাতিক সম্মেলনের। ‘কানেকটিং ফিউচার’ স্লোগানে ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে ১৬ ও ১৭ নভেম্বর অনুষ্ঠেয় ‘সাউথ এশিয়ান ক্যারিয়ার মিট’ নামের এ সম্মেলনের আয়োজন করছে উইন্ডমিল অ্যাডভার্টাইজিং লিমিটেড।
সম্মেলনে প্রদর্শনীর পাশাপাশি টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক আলোচনা, ব্যক্তিগত উপস্থাপনা ও সেমিনারের আয়োজন থাকছে। এসব আয়োজনে বিশ্বের প্রতিষ্ঠিত ক্যারিয়ার প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি আন্তর্জাতিক টেলিকম প্রতিষ্ঠানের কর্মকর্তারাও অংশ নেবেন। গতকাল সোমবার ঢাকায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের সম্মেলনকক্ষে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
সম্মেলন বিষয়ে উইন্ডমিলের ব্যবস্থাপনা পরিচালক এ বি এম রিয়াজুদ্দিন মোশাররফ বলেন, ‘দেশে প্রতিদিন প্রায় দেড় কোটি মিনিটের বেশি বিদেশি ভয়েস কল আসে। ভিন দেশ থেকে কল আসার তালিকায় ফিলিপাইন, ভারত ও মেক্সিকোর পরই চতুর্থ দেশ হিসেবে রয়েছে বাংলাদেশ। এত বিশাল পরিমাণ বিদেশি ভয়েস কল আসায় বিপুল পরিমাণ অর্থ আয় করছে বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার ও আন্তর্জাতিক কল বহনকারীদের (ক্যারিয়ার) অবকাঠামোগত উন্নয়ন করা গেলে এ পরিমাণ আরও বাড়তে পারে। মূলত বাংলাদেশের টেলিযোগাযোগ খাতকে সবার সামনে উপস্থাপন করতেই এ আয়োজন।’
জানা যায়, সম্মেলনে সারা বিশ্বের পাইকারি টেলিকম ক্যারিয়ার প্রতিষ্ঠান, সাব সি ও টেরিস্ট্রিয়াল কেব্ল অপারেটর, ডেটা সার্ভিস ও কো-লোকেশন প্রোভাইডার, অ্যাপলিকেশন অ্যান্ড সার্ভিস ডেভেলপার এবং হ্যান্ডসেট ও যন্ত্রপাতি উৎপাদনকারী প্রতিষ্ঠান অংশ নেবে।

Category: 1stpage, Scroll_Head_Line, তথ্যপ্রযুক্তি

About the Author ()

Leave a Reply