• ৬ বৈশাখ ,১৪৩১,19 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

জনপ্রিয় চকলেট কিট-ক্যাটের নামে বাজারে আসছে নতুন অ্যান্ড্রয়েড

| সেপ্টেম্বর 5, 2013 | 0 Comments

গুগল সদর দপ্তরের সামনে অ্যান্ড্রয়েডের কিট ক্যাট মাসকট

ইউরোবিডি২৪নিউজঃ গুগলের তৈরি মোবাইল ফোনের জনপ্রিয় অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের প্রতিটি নতুন সংস্করণেরই একটি নাম থাকে। এবার এর নতুন সংস্করণ ৪.৪-এর নাম হচ্ছে কিট-ক্যাট। জনপ্রিয় চকোলেট কিট-ক্যাটের নামে এ সংস্করণটি আগামী মাসেই বাজারে ছাড়া হবে বলে জানা গেছে। এর আগের সংস্করণগুলোর নাম ছিল জিঞ্জারব্রেড, হানিকম্ব, আইসক্রিম স্যান্ডউইচ ইত্যাদি। সর্বশেষ ৪.৩ সংস্করণটির নাম ছিল জেলি বিন, যা গত ২৪ জুলাই বাজারে ছাড়া হয়। এ বিষয়ে কিট-ক্যাট নির্মাতাপ্রতিষ্ঠান নেসলের সঙ্গে ঠিক কি ধরনের চুক্তি হয়েছে, সে ব্যাপারে কিছু জানা যায়নি।

যুক্তরাষ্ট্রে এ চকোলেট বাজারজাত করার লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠান হার্সে করপোরেশনের ভাইস প্রেসিডেন্ট জেনিফার পোডাস্কি বলেন, প্রায় ছয় থেকে নয় মাস আগেই গুগল কিট-ক্যাটের নাম নিজেদের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণে ব্যবহারের জন্য অনুমতি চায়। ধারণা করা হচ্ছে, মূলত কিট-ক্যাট যেহেতু ১৮ থেকে ৩৪ বছর বয়সীদেরই বেশি পছন্দের, তাই এ বাজারে নিজেদের অবস্থান শক্ত করতে অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণের এমন নামকরণ।

এ বিষয়ে অ্যান্ড্রয়েডের বিপণন পরিচালক মার্ক ভ্যানলেরবার্গ জানান, কিট-ক্যাট চকোলেটের বারগুলো খুব সুস্বাদু এবং খাওয়া যায় সহজে। অ্যান্ড্রয়েড এ থিমটি মাথায় রেখে ৪.৪ সংস্করণের এমন নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে। বর্তমানে সারা বিশ্বে প্রায় ৭৫ কোটি স্মার্টফোন ও ট্যাবলেট ব্যবহূত হচ্ছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

Category: 1stpage, Scroll_Head_Line, তথ্যপ্রযুক্তি, প্রচ্ছদ

About the Author ()

Leave a Reply