• ১৪ চৈত্র ,১৪৩০,29 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফেলানী হত্যা মামলা পুনর্বিচারের নির্দেশ

| সেপ্টেম্বর 13, 2013 | 0 Comments

বাংলাদেশ-ভারত সীমান্তে ফেলানীর ঝুলন্ত লাশ

ইউরোবিডি২৪নিউজঃ ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ জানিয়েছে, সীমান্তে বাংলাদেশের কিশোরী ফেলানি খাতুন হত্যা মামলার ‘রিভিশন ট্রায়াল’ বা পুনর্বিচারের সিদ্ধান্ত নিয়েছে তারা।

বিএসএফের একজন উর্ধ্বতন কর্মকর্তা  জানিয়েছেন, সীমান্তে কাঁটাতারের বেড়ার ওপর ফেলানি খাতুন হত্যাকান্ডের যে রায় বিএএসএফের বিভাগীয় আদালত দিয়েছে, সেই রায়ের সঙ্গে তারা একমত হতে পারছেন না। তাই অভিযুক্ত বিএসএফ সদস্য অমিয় ঘোষকে অবিলম্বে পুনর্বিচার করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। বিএসএফেরই আভ্যন্তরীণ আদালতে এই বিচার হবে।

বিএসএফের মহাপরিচালক সুভাষ যোশি বাংলাদেশ সফরে যাওয়ার মাত্র একদিন আগে ফেলানি হত্যাকান্ডের বিচারের ব্যাপারে এই সিদ্ধান্ত জানানো হলো। ঢাকায় দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে মহাপরিচালক পর্যায়ের এক বৈঠকে যোগ দিতে সুভাষ যোশি সেখানে যাচ্ছেন। বিএসএফের মহাপরিচালক হিসেবে এটিই হবে তার প্রথম ঢাকা সফর।

জানা যায়, ফেলানি হত্যা মামলার রায়ে বাংলাদেশে যে বিক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে, সে পটভূমিতেই বিএসএফ এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।

ঢাকা সফরে যাওয়ার আগে বিএসএফের মহাপরিচালক শুক্রবার দিল্লিতে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। তারপরেই বিএএসএফের তরফ থেকে ফেলানি হত্যা মামলার পুনর্বিচারের সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, দেশের খবর, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply