লিসবনে আয়েবার তৃতীয় ইসি সমাবেশ সম্পন্ন :: সাংবাদিক মাইনুল ইসলাম নাসিমকে বহিস্কারের আগেই পদত্যাগ

| অক্টোবর 4, 2013 | 0 Comments

ইফফাত আরা::পর্তুগালের রাজধানী লিসবনের সান মালহোয়া হোটেলে এক আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে গত ১৪ সেপ্টেম্বর শেষ হলো অল ইউরোপীয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) এর তৃতীয় ইসি সমাবেশ ।

এ সমাবেশকে ঘিরে দিন ব্যাপী ছিল নানা আয়োজন। সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মোঃ ইমতিয়াজ আহম্মেদ।

 সেদিন সকাল ১০ টায় সমাবেশ উদ্বোধন করেন রাষ্ট্রদূত মোঃ ইমতিয়াজ আহম্মেদ । এরপর বক্তব্য রাখেন পর্তুগাল জাতীয় সংসদের সম্মানিত সদশ্য মিঃ মিগুয়েল চয়েলহো। স্বাগত বক্তব্য রাখেন প্যারিস থেকে আগত আয়েবার সাধারন সম্পাদক কাজী এনায়েত উল্লাহ ইনু। এসময় তিনি ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত আয়েবার কার্যকরী পরিষদকে পরিচয় করিয়ে দেন। এরপর গ্রীস থেকে আগত আয়েবার সভাপতি ডঃ জয়নাল আবেদীনের ভাষনের মধ্য দিয়ে শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠান।

 পর্তুগাল পার্লামেন্টের সদশ্য মিঃ মিগুয়েল এমন একটি অনুষ্ঠানে আসতে পারার জন্য নিজেকে ধন্য মনে করেন এবং সমাবেশের স্থানীয় প্রধান আয়োজক আয়েবার সহ সভাপতি রানা তাসলিম উদ্দীন সহ উপস্থিত আয়েবার কার্যকরী পরিষদের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রশংসা করেন অল ইউরোপীয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) এর উদ্দেশ্য, লক্ষ্য এবং কর্মপদ্ধতিকে।

 উদ্বোধনী অনুষ্ঠান শেষে আয়েবার সম্মানিত সভাপতি ডঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে শুরু হয় আয়েবার তৃতীয় ইসি মিটিং এর কার্যক্রম। এসময় তুমুল আলোচনার ঝড় ওঠে আয়েবার সাংগঠনিক সম্পাদক মাইনুল ইসলাম নাসিম কে নিয়ে। শুরু থেকেই সংগঠনের স্বার্থ বিরোধী অসংখ্য অনৈতিক কাজের সাথে নাসিমের জড়িত থাকার ফিরিস্তি তুলে ধরেন মিটিংএ আগত সদস্যরা।

 নাম প্রকাশে অনিচ্ছুক সমাবেশে উপস্থিত আয়েবার এক সদশ্য বলেন প্রচন্ড চাপের মুখে দুপুরের খাবার বিরতির পর নাসিমকে সংগঠন থেকে বহিস্কারের প্রস্তুতি প্রায়ই শেষ, এমন সময় আত্মরক্ষার শেষ হাতিয়ার হিসাবে সে  সাধারন সম্পাদককে লেখা পদত্যাগ পত্র তুলে দেন আয়েবা সমাবেশে উপস্থিত সকলের হাতে।ইমেইল করে  পদত্যাগ পত্রের কপি পাঠিয়ে দেন আয়েবার সকল কার্যকরী পরিষদের কাছে।

লিসবনে অনুষ্ঠিত আয়েবার তৃতীয় সমাবেশ সম্পর্কে বিস্তারিত জানতে আয়েবার অফিস সেক্রেটারী বিপুর সাথে ইমেইলে যোগাযোগ করলেও তান সমাবেশ সম্পর্কে কিছুই জানাননি।
রাতে বাংলাদেশ দূতাবাস লিসবনের সৌজন্যে দেয়া নৈশ ভোজে অংশ নেন আয়েবার তৃতীয় ইসি মিটিং এ আগত অতিথিরা।//UKBDNEWS

Category: Community Belgium, Community France, Community German, Community Greece, Community Italy, Community Portugal, Community Spain, Community UK, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply