• ১৪ চৈত্র ,১৪৩০,28 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বাজারে শীর্ষে নকিয়া লুমিয়া ৫২০

| অক্টোবর 21, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ বাজারে জনপ্রিয় উইন্ডোজ ফোনের তালিকায় বর্তমানে শীর্ষস্থানে রয়েছে নকিয়ার ‘লুমিয়া ৫২০’ মডেলের স্মার্টফোনটি। বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান অ্যাডডুপ্লেক্সের এক তথ্য অনুযায়ী, সেপ্টেম্বর মাসে সারা বিশ্বে যত উইন্ডোজ ফোন বিক্রি হয়েছে তার ২৩.২ শতাংশই অধিকার করে রয়েছে নকিয়ার লুমিয়া ৫২০।

এরপর রয়েছে ৯.২ শতাংশ লুমিয়া ৯২০ ও  ৭.৭ শতাংশ লুমিয়া ৭১০।

এর আগে আগস্ট মাসের মোট বিক্রি হওয়া উইন্ডোজনির্ভর স্মার্টফোনের তালিকায় শীর্ষস্থানে ছিল নকিয়ার এ সাশ্রয়ী উইন্ডোজ ফোনের মডেলটি।

বাজার বিশ্লেষকেরা বলছেন, কম বাজেটের উইন্ডোজ ফোনগুলোর মধ্যে লুমিয়া ৫২০ এখন বাজারের সব থেকে জনপ্রিয় স্মার্টফোন। বাংলাদেশের বাজারে এ স্মার্টফোনটির দাম প্রায় ১৫ হাজার টাকা। মাত্র ৯.৯ মিলিমিটার পুরু ক্লাউড স্টোরেজ সুবিধা মাইক্রোসফট উইন্ডোজ ফোন ৮অপারেটিং সিস্টেমনির্ভর এ স্মার্টফোনটির ওজন ১২৪ গ্রাম। এতে রয়েছে চার ইঞ্চি মাপের আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ মাল্টি টাচ স্ক্রিন, যাতে সহজে দাগ পড়ে না। বাজারে হলুদ, লাল, কালো, সাদা প্রভৃতি রঙে পাওয়া যাবে এ স্মার্টফোনটি।

স্মার্টফোনটিতে রয়েছে অটোফোকাস সুবিধাসহ ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। তবে থ্রিজি সুবিধার ভিডিও কল করার জন্য সামনের দিকে কোনো ক্যামেরা নেই এতে।

লুমিয়া ৫২০ মডেলের স্মার্টফোনটিতে রয়েছে এক গিগাহার্টজের ডুয়াল কোর প্রসেসর, ৫১২ এমবি র্যাম, আট গিগাবাইট ইন্টারনাল মেমোরি। এতে মাইক্রো এসডি কার্ড ও মাইক্রো সিম সমর্থন করে। স্মার্টফোনটি টুজি ও থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করে। এতে রয়েছে ওয়াই-ফাই, জিপিআরএস ও এজ ইন্টারনেট, এফএম, ব্লুটুথ প্রভৃতি সুবিধা।

Category: 1stpage, Scroll_Head_Line, তথ্যপ্রযুক্তি, প্রচ্ছদ

About the Author ()

Leave a Reply