খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে ইউরোপের ১৫টি দেশের বিএনপি

| অক্টোবর 24, 2013 | 0 Comments

 ইউরোবিডি কমিউনিটি সংবাদ:

 নুরুল ওয়াহিদ বার্লিন জার্মানী থেকে:

 বাংলাদেশে বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে ইউরোপের ১৫টি দেশের বিএনপি সংগঠন প্রতিবাদ সভা করেছে জার্মানের বার্লিনে। বাংলাদেশ পলিসি ফোরাম জার্মান শাখার উদ্যোগে বার্লিনে বাংলাদেশের তত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবী নিয়ে সেমিনার সভার আয়োজন করা হয় সোমবার। তবে শেষ পর্যন্ত সেমিনারটি পরিনত হয় বাংলাদেশে বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদসভা।সভায় প্রধান অতিথি হিসাবে লন্ডন থেকে যোগ দেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক আহবায়ক এম এ মালিক। এছাড়া বক্তব্য রাখেন বেলজিয়াম বিএনপির সভাপতি সানোয়ার আলী সিদ্দিক, বিএনপি নেতা মহিউদ্দিন ঝিন্টু।

প্রধান অতিথি কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান বলেন, তত্বাবধায়ক সরকার ছাড়া আর কোন আন্দোলন সংগ্রাম এই মূহুর্তে নেই।সকল গ্রুপিং ভুলে দেশ ও দলের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বিশেষ অতিথি এম এ মালিক বলেন, বাংলাদেশে দলীয় চেয়ারপারসনের গাড়িতে যে হামলা হয়েছে তার প্রতিবাদে সারা ইউরোপ থেকে আন্দোলন সংগ্রামের ডাক দিতে হবে। বর্তমান সরকার ফ্যাসিষ্ট সরকার। এরা এক দলীয় শাসনব্যবস্থার দিকে দেশকে নিয়ে যাচ্ছে যা আমাদের সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে।

ফ্রান্স, বেলজিয়াম, ফিনল্যান্ড, ইতালী, স্পেন, সুইডেন, ডেনমার্ক, আয়ারল্যান্ড, ব্রিটেন, অষ্ট্রিয় সহ ১৫টি দেশের ৫০ জন ডেলিগেটস এতে অংশ নেন।

Category: Community German, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply