• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

অবশেষে ফোনে কথা হলো দুই নেত্রীর

| অক্টোবর 26, 2013 | 0 Comments

দেশের খবর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার টেলিফোনে কথা হয়েছে। আজ শনিবার সন্ধ্যা ছয়টা একুশ মিনিটে (সম্ভবত) টেলিফোনে দুই নেত্রী কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে টেলিফোন করেন। টেলিফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে হরতাল প্রত্যাহারের আহ্বান জানানোর পাশাপাশি সোমবার গণভবনে নৈশভোজ ও সংলাপের আমন্ত্রণ জানান।

এর আগে দুপুরে সন্ধ্যায় প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ফোন করবেন এমন তথ্য বিরোধীদলীয় নেতার প্রেসসচিব মারুফ কালাম খান সাংবাদিকদের নিশ্চিত করেছিলেন।

তবে এর আগে বিএনপির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে রাত ৯টার পর ফোন করা জন্য অনুরোধ করা হয়। কারণ তখন চেয়ারপারসন গুলশান কার্যালয়ে অবস্থান করবেন। কিন্তু রাত ৯টায় প্রধানমন্ত্রীর প্রোগ্রাম থাকায় তিনি এ সময় কথা বলতে পারবেন না বলে জানান। তাই বলা হয়, তিনি সন্ধ্যা ৬টায় ফোন করে কথা বলবেন।

ফোনে প্রধানমন্ত্রী কী বললেন

 সোমবার গণভবনে বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে নৈশভোজের আমন্ত্রণ ছাড়াও হরতাল প্রত্যাহারের আহ্বান জানান প্রধানমন্ত্রী। আজ শনিবার সন্ধ্যা ৬টা ২১ মিনিটে দুই নেত্রীর মধ্যে বহুল প্রত্যাশিত ফোনালাপ হয়। তাদের মধ্যে কয়েক মিনিট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় প্রধানমন্ত্রী ও বিরোধী দলের নেতার মধ্যে কুশল বিনিময় হয়।

প্রধানমন্ত্রী বলেন, আপনার সাথে যোগাযোগ করার জন্য লাল ফোনে সারা দিন চেষ্টা করা হয়েছে। কিন্তু পাওয়া যায়নি। জবাবে খালেদা জিয়া জানান, তার লাল ফোন নষ্ট। প্রধানমন্ত্রী জানান, লাল ফোনের বিষয়ে আজকেই বিটিআরসির চেয়ারম্যানের সাথে কথা বলবেন এবং এটি ঠিক করে দেওয়ার ব্যবস্থা করবেন। খালেদার উদ্দেশে শেখ হাসিনা আরো বলেন, আপনি বলেছিলেন আমি ফোন করলে আপনি হরতাল প্রত্যাহার করবেন।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের সময় উপস্থিত ছিলেন দলের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফোনে খালেদা জিয়া কী বললেন

খালেদা জিয়া বলেছেন, প্রধানমন্ত্রী নীতিগতভাবে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনে সম্মত হলে আগামী ২৯ তারিখের বর্তমান কর্মসূচির পর যে কোনো সময় আলোচনায় বসার আমন্ত্রণ জানালে আমরা আলোচনায় বসতে রাজি আছি। আজ শনিবার রাতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান এ কথা বলেন।

লাল টেলিফোনে সারা দিন যোগাযোগ করা হয়েছে প্রধানমন্ত্রীর এমন কথার জবাবে খালেদা জিয়া বলেন, লাল ফোনটি অনেক দিন যাবতই নষ্ট হয়ে রয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী কার্যালয় থেকে বিএনপি কার্যালয়ে যেভাবে যোগাযোগ করা হয় সেভাবেও আপনিও যোগাযোগ করতে পারতেন। লাল ফোন সচলের বিষয়ে প্রধানমন্ত্রীকে বিটিআরসির দেওয়া তথ্যকে সঠিক নয় উল্লেখ করে এর তদন্ত দাবি করেন খালেদা জিয়া।

পরে সাংবাদিকদের খালেদা জিয়া লাল ফোনটি যে আসলেও অচল সেটি দেখান।

খালেদা জিয়া বলেন, নতুন ধারার সম্পর্ক গড়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আমি আপনাকে অনুরোধ করবো। এখন থেকে সকল ভেদাভেদ ভুলে জাতির জন্য নির্দলীয় সরকার গঠনের একমত হয়ে সামনের দিকে এগিয়ে যাই। এর ফলে দেশের সার্বিক অবস্থা ভালো থাকবে। সাম্প্রদায়িক ভ্রাতৃত্ব বজায় থাকবে। দেশের সার্বিক অবস্থা পরিবর্তনে সক্ষম হবে।

খালেদা জিয়ার সঙ্গে ফোনালাপের সময় উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ ও ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাস।

Category: 1stpage, দেশের খবর, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply