• ৩ বৈশাখ ,১৪৩১,16 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

যেসব কথা স্ত্রীকে বলা থেকে এড়িয়ে চলবেন!

| অক্টোবর 28, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ দাম্পত্য জীবনে স্বামী-স্ত্রীর মধ্যে  আপনার কখনও মনোমালিন্য হবে না এটা কখনোই জোর দিয়ে বলা যায় না। তবে সারাদিন সংসারের ভেতরের গুরুত্বপূর্ণ কাজগুলি যেহেতু নারীকে সামলাতে হয়, তাই বুদ্ধিমান পুরুষমাত্রই খুশি রাখতে স্ত্রীকে। কিছু বিষয় আছে যা স্ত্রীর সামনে না বলাটা নিরাপদ। সেরকম কিছু বিষয় তুলে ধরা হচ্ছে:

প্রাক্তণ প্রেমিকা প্রসঙ্গ: সাবধান! ভুলেও প্রাক্তণ প্রেমিকার প্রসঙ্গ স্ত্রীর সামনে তুলবেন না। আর স্ত্রীর সঙ্গে প্রাক্তণ প্রেমিকাকে জড়িয়ে কোনো তুলনা করার আগে অন্তত ১০০ বার ভাবুন।

এটাই কোরো বা ওটা কোরো না: এটা সবসময় কোরো কিংবা তুমি কখনোই ওটা কোরো না জাতীয় কথাবার্তা থেকে দূরে থাকাই ভালো। যদি সত্যিই স্ত্রীর কোনো বিষয় আপনাকে ভোগায়, সেটা ঘুরিয়ে অন্যভাবে তাকে বুঝিয়ে বলুন।

স্ত্রীকে তার মা-বোনের সঙ্গে তুলনা করা: স্ত্রীকে তার মা বা বোনের সঙ্গে নেতিবাচক অর্থে তুলনা করবেন না। যেমন: তুমিও তোমার মা বা বোনের মতো সূক্ষ্ম বিষয়গুলো বুঝতে পারো না। এ ধরনের মন্তব্যে মনে কষ্ট পাওয়ার পাশাপাশি স্ত্রীর মনে ক্ষোভ তৈরি হওয়াটা স্বাভাবিক। কারণ প্রত্যেকেই তার নিজের পরিচয়ে স্বাধীনভাবে বাঁচতে চায়।

মেয়েটি তো বেশ সুন্দর: হয়তো আপনাকে পরীক্ষা করতে আপনার স্ত্রী কখনও মিষ্টিভাবে জানতে চাইতে পারেন, তোমার কি মনে হয় না মেয়েটা সুন্দরী? সেটা ম্যাগাজিনের প্রচ্ছদে হোক বা বাস্তব জীবনে হোক উত্তরটা একটু ঘুরিয়ে দিন। যেমন: মেয়েটি মনে হয় সুন্দরীই তবে নাকটা চ্যাপ্টা বা চোখ দুইটা ছোট।

Category: 1stpage, Scroll_Head_Line, প্রচ্ছদ, লাইফ স্টাইল

About the Author ()

Leave a Reply