বিমানবন্দরে তল্লাশির সময় নগ্ন হয়ে কাপড় ছুঁড়ে মারলেন দুই নারী

| নভেম্বর 2, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ নিরাপত্তার স্বার্থে বিমানবন্দরে ঢোকার পথে যাত্রীদের দেহতল্লাশী এবং সাথে রাখা মালামাল পরীক্ষা করা হয়। তবে বিমানবন্দরে দেহতল্লাশীর ঘটনাকে কেন্দ্র করেই সম্প্রতি যুক্তরাজ্যে দেখা দিয়েছে বিপত্তি।

ডেইলি মেইলসহ আরো কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে গতকাল শুক্রবার এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

এতে জানা যায়, ২০১২ সালের ৩ ডিসেম্বর ভোর ৬টার দিকে লেডি কেলি হ্যাডফাইড হাইড (৫১) ও আন চাডউইক (৪৮) নামে দুই জন নারী স্পেনের মাগালায় যাওয়ার উদ্দেশে যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিমানবন্দরে হাজির হয়। এসময় বিমানবন্দরে ঢোকার পথে তারা দুই জনই বাধার মুখে পড়ে।

কর্তৃপক্ষ তাদের দুই জনকে বলে,‘তোমাদের কাছে যা আছে তা খুলে দেখাও।’ এসময় ওই দুই নারী শরীরের সব কাপড় খুলে কর্মকর্তাদের দিকে ছুড়ে মারেন। এ ঘটনায় উপস্থিত সবাই হতবাগ হয়ে যায়। পাশ থেকে এক নারী এসে তাদের আবার কাপড় পরিয়ে দেয়।

বিমানবন্দরের কর্মকর্তারা অবশ্য সব অভিযোগ অস্বীকার করে বলেছে, তারা ওই দুই নারীর কাছে যা আছে তা দেখাতে বলেছিল আর তাতেই তারা নগ্ন হয়ে পড়ে। কেলি ও চাডউইক উদ্দেশ্যমূলকভাবে এ কাজ করেছে।

এ ঘটনায় ওই দুই নারীকে তৎক্ষনাত গ্রেপ্তার করা হয়। সম্প্রতি যুক্তরাজ্যের একটি আদালতে তাদের বিচার সম্পন্ন করে রায় ঘোষণা করা করেছে। রায়ে তাদের জরিমানা করা হয়েছে।

এদিকে, রায় শোনার পর কেলি ও চাডউইক অনেকটা অবাক হয়ে বলেন, আমরা এমন কোনো অপরাধ করিনি যার জন্য আমাদের শাস্তি পেতে হবে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ -UK, প্রচ্ছদ, যুক্তরাজ্য, যুক্তরাজ্য, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply