• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

এবার ধর্ষণ থেকে নারীদের বাঁচাবে আংটি!

| নভেম্বর 9, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ পৃথিবীর সর্বত্রই ধর্ষণের ঘটনা বেড়ে চলেছে। ধর্ষণের বিরুদ্ধে নতুন নতুন আইন তৈরি করেও ধর্ষণের ঘটনা ঠেকানো যাচ্ছে না। ফলে সর্বত্রই নারীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এরই ফলশ্রুতিতে মেয়েরা নিজেরাই নিজেদের নিরাপত্তার বিষয় নিয়ে ভাবতে শুরু করেছে। কিভাবে ধর্ষণের হাত থেকে নিজেদের বাঁচানো যায় এই নিয়ে চলছে গবেষণা। আবিস্কার করছে নানা কৌশলও।

এবার ধর্ষণ ঠেকাতে উদ্ভাবিত হল নতুন ধরনের আংটি যা মহিলাদের সাহায্য করবে ধর্ষণ প্রতিরোধে। এমন দাবিই করলেন ভারতের কর্ণাটকের এক ফার্মাসিস্ট। ফার্মাসিস্টের নাম ইমরান খান। ইমরান খান দাবি করেন, নারীদের নিরাপত্তা দেয়ার একটি পদ্ধতি উদ্ভাবন করেছেন তিনি। তিনি বলেছেন, এ পদ্ধতি ব্যবহার করলে কোন পুরুষ কোন নারীকে ধর্ষণ বা শারীরিক নির্যাতন করতে পারবে না। তিনি জানান, তিনি আবিষ্কার করেছেন একটি আংটি যার নাম স্ট্রীং বী সিলভার রিং। এতে ব্যবহার করেছেন একটি রাসায়নিক যৌগের তরল। এটি পরতে হবে নারীদের ডান হাতের তর্জুনিতে। কোন পুরুষ তাকে ধর্ষণে উদ্যত হলে বা শারীরিক নির্যাতনের চেষ্টা করলে আংটি থেকে তা পুশ করতে হবে। সঙ্গে সঙ্গে দুর্বল হয়ে পড়বে ওই পুরুষ। ইমরান বলেছেন, গত ১৬ই ডিসেম্বরে দিল্লিতে যে গণধর্ষণ হয় তা তাকে এ ডিভাইস আবিষ্কারে উদ্বুদ্ধ করেছে।

ইমরান খানের বয়স এখন ৩০ বছর। তিনি এই আংটির নাম দিয়েছেন স্টিং বি। এটি সিলভারের একটি আংটি। এর সামনের দিকে আছে ক্যাপসাইসিন নামে একটি রাসায়নিক যোগ্য। এটি আংটির ভিতরে লুকানো অবস্থায় ক্ষুদ্র একটি চেম্বারে জমা রাখা থাকবে। এটি আক্রমণকারীর ওপর প্রয়োগ করলেই সে দুর্বল হয়ে পড়বে।

Category: 1stpage, Scroll_Head_Line, তথ্যপ্রযুক্তি, প্রচ্ছদ

About the Author ()

Leave a Reply