• ৭ বৈশাখ ,১৪৩১,20 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

আবিষ্কৃত হল ভূত ধরার সফটওয়্যার xParanormal Detector!

| নভেম্বর 12, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ নাটক সিনেমাতে আমরা দেখেছি ভূত ধরার যন্ত্র তবে এবার তৈরি হল xParanormal Detector নামে ভূত অর্থাৎ অতি প্রাকৃতিক বিষয়গুলো খুঁজে পাওয়ার সফটওয়্যার। যদিও ভূতের বর্তমান নিয়ে নানান জনের নানান মত তবে বিজ্ঞান বাস্তব জগতে ভূতের বিচরণকে সরাসরি প্রত্যাখ্যান করে দেয়। এবার xParanormal Detector দিয়ে আপনি নিজেই দেখে নিতে পারবেন বাস্তব জগতে কি আসলেই কোন ভূতের উপস্থিতি রয়েছে কিনা!

ভূত মানে সোজা কথায় কোনো মৃত আত্মা বা অপচ্ছায়া। ভূতে বিশ্বাস সেই প্রাচীন কাল থেকেই। পৃথিবীর প্রাচীন লোককাহিনীতে ভূতের কথা উল্লেখ আছে। এবং পৃথিবীর অনেক জাতিই ভূতে বিশ্বাস করে। নানান সমাজে প্রচলিত আছে মানুষের মৃত্যুর পর মানুষের অতৃপ্ত আত্মা ভূতে পরিণত হয়। তবে বিষয়টি নিয়ে বিজ্ঞানে কিংবা আধুনিক সমাজে তেমন কোন বিশ্বাস নেই এবং সেরকম কোন প্রমাণ উপস্থাপন করা যায়নি।বিভিন্ন সময় ভূত কিংবা অতি প্রাকৃতিক বিষয় সমূহ চিহ্নিত করতে নানান যন্ত্র যেমন অতি সূক্ষ্ম তেজস্ক্রিয়তার EMF detectors তৈরি করা হয়েছিল তবে প্রকৃত পক্ষে ভূতের কিংবা সেরকম কোন কিছুর অস্তিত্ব প্রমাণে অতি উৎসাহীরা ব্যর্থ হয়।

এবার xParanormal Detector নামে এমন একটি সফটওয়্যার ইন্টারনেটে পাওয়া যাচ্ছে যা দিয়ে আপনি কিনা জানতে পারবেন আপনার আসে পাশে কি কোন ভূতের অস্তিত্ব আছে নাকি! সফটওয়্যারটি প্রস্তুতকারীর ভাষ্য মতে আপনি xParanormal Detector v2.5 আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে ইনিস্টল করে এটি রান করালে এটি আপনাকে ভূতের অবস্থান বিষয়ে তথ্য প্রদান করবে।ডিভাইসটি আপনাকে ভূতের অবস্থান, এর আকৃতি, ছবি এবং এর ভাষা সম্পর্কে ধারণা প্রদান করবে এমনকি এর মাধ্যমে আপনি ভূতের ভাষা অনুবাদ করে ভূতের সাথে আলাপ চালিয়ে যেতে পারবেন।এছাড়া এর মাধ্যমে কোন মৃত ব্যক্তির আত্মা যদি ফিরে আসে এবং আপনার সাথে কথা বলতে আগ্রহী হয় তবে আপনি কথা বলতে পারবেন।

এদিকে, একজন ব্যবহারকারী যিনি কিনা তার ল্যাপটপে xParanormal Detector v2.5 ইন্সটল করেছিলেন তিনি জানান, তিনি তার ল্যাপটপে এটি ইন্সটল করেন এবং এক রাতে এটি হঠাৎ অস্বাভাবিক সিগন্যাল দিতে থাকে। এবং সফটওয়্যারে দেখায় আমার জানালার সামনের রাস্তা দিয়ে কোন একটা অস্বাভাবিক কিছু পার হয়ে যাচ্ছে এবং সেটি quartz শব্দ করে বলে সফটওয়্যার দেখায়। একই সময়ে ঐ ব্যবহারকারীর প্রতিবেশী কোন একটা অস্বাভাবিক কিছু দেখে চিৎকার করে ওঠেন।

এই ঘটনার পর ঐ ব্যবহারকারী ভয় পান এবং তিনি xParanormal Detector v2.5 আনইন্সটল করে দেন। তিনি xParanormal Detector v2.5 বিষয়ে তার মতামতে জানান হয়ত এটি একটি ভাইরাস হতে পারে।

বি:দ্র: সফটওয়্যারটি ডাউনলোড কিংবা ইন্সটল করলে নিজ দায়িত্বে করবেন পরবর্তীতে যদি কোন অস্বাভাবিক ঘটনা কিংবা সমস্যা হয় ‘ইউরোবিডি২৪নিউজ কর্তৃপক্ষ দায়ী থাকবে না। এটি সম্পূর্ণ সফটওয়্যার প্রস্তুতকারীর এবং ব্যবহারকারীর মধ্যকার বিষয়।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

Category: 1stpage, Scroll_Head_Line, তথ্যপ্রযুক্তি, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply