• ১২ বৈশাখ ,১৪৩১,25 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সে তরুণ মোটরযান চালকদের জন্য মদ্যপানের সীমা শূন্য

| ডিসেম্বর 26, 2012 | 0 Comments

ইউরো সংবাদ: ফ্রান্সে মোটরযান চালানো অবস্থায় যদি তরুণ চালকের রক্তে কোন ধরনের মদ্যজাতীয় বা অ্যালকোহলিক পদার্থ পাওয়া যায় তবে তারা ফ্রান্সের আইন ভঙ্গের জন্য দায়ী হতে পারেন কেননা, সম্প্রতি ফ্রান্সের সড়ক নিরাপত্তা কর্তৃপক্ষ গাড়ি চালনা করা অবস্থায় মদ্যপানের সীমা শূন্য অর্থাৎ নিষিদ্ধ করার একটি উদ্যোগ নিয়েছেন।

যদি আইনটি সর্বসম্মত হয় তবে যাদের বয়সসীমা ১৮-২৪ বছরের মধ্যে তাদের জন্য, বর্তমানে মদ্যপানের মাত্রা ০.৫ গ্রাম/লিটার হতে ০ তে নেমে আসতে পারে।

ফ্রান্স সরকারের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রতিনিধি ফ্রেদেরিখ পেসোনাদ ‘জুর্নাল দো দিমশ’ পত্রিকাটিতে জানান, ”সড়ক নিরাপত্তা কর্তৃপক্ষ (সিএনএসআর) শীঘ্রই এ ব্যাপারে আলোচনায় বসবে”। তার মতে, ফ্রান্সের সড়ক দূর্ঘটনায় নিহতদের মধ্যে এক চতুর্থাংশের বয়স ছিল ২৪ বছরের নীচে।

তিনি পত্রিকাটিকে আরও জানান, ব্রিটেন, আয়ারল্যান্ড ও ডেনমার্ক ছাড়া অন্যান্য সকল ইউরোপীয়ান দেশগুলোতে বৈদেশিক নিবন্ধনযুক্ত গাড়িগুলোকে ফরাসি সড়ক কর্তৃপক্ষের জরিমানা করা সম্ভব হবে নভেম্বর মাস থেকেই।

ইতোমধ্যে, আগামী বছরের মার্চ হতে শ্বাস-প্রশ্বাসে মদের মাত্রা নির্ধারক যন্ত্র বা ব্রেথিলাইজার ছাড়া কোন চালককে পাওয়া গেলে তাকে ১১ ইউরো জরিমানা করা হবে বলে নির্ধারন করা হয়েছে।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স

About the Author ()

Leave a Reply