ইউরোপীয়ান নেতাদের আশাবাদ- ‘সংকটের অবসান হবে ২০১৩-তে’

| ডিসেম্বর 26, 2012 | 0 Comments

ইউরো সংবাদ: ইউরোপীয়ান রাজনৈতিক নেতা ওলাদ, মন্টি, রাজয় ও রম্পি অত্যন্ত আনন্দের সাথে জানিয়ছেন যে, আগামী ২০১৩ সালেই ইউরোপীয় অঞ্চলের সংকটের অবসান ঘটবে।

ফরাসি প্রেসিডেন্ট ফ্রসোঁয়া ওলাদ বলেছিলেন, ইউরোপীয় অঞ্চলের সংকটের অবসান ঘটেছে। ক্রিসমাসের পূর্ব মুহূর্তে অন্যান্য দেশের সরকার প্রধানগণও তারসাথে একমত হয়েছেন এবং তারা মনে করেন, ২০১৩ সালটি হবে ২০১০, ২০১১ ও ২০১২ থেকে সম্পূর্ণ আলাদা।

ইতালিতে, মারিও মন্টি রোববার ঘোষণা করেন যে তিনি ফেব্রুয়ারী নির্বাচনে প্রার্থী হবেন না। তিনি বলেন, ইটালিয়ান আর্থিক সংকট সমাপ্ত হয়েছে এবং তার দেশ একটি নতুন বছরের জন্য প্রস্তুত। সবসময় তার বিশ্বাস ছিল যে, ইতালি একাই মাথা তুলে দাড়াতে পারবে এবং অন্যান্য সংগ্রামী দেশগুলো অর্থনৈতিক সংকট মুক্তির জন্য ইতালিকেই অনুসরণ করছে।

ওলাদ এবং মন্টিই শুধু একা আশাবাদী নন। ইউরোপীয় স্প্যানিশ সরকারের প্রধান, ম্যারিয়ানো রাজয় শনিবার বলেন যে, স্পেন পরিস্থিতির পরের বছর উন্নতি ঘটবে এবং ২০১৪ সাল হবে অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং কর্মসংস্থানের বছর।

আফগানিস্তানের স্পেনীয় সৈন্যবাহিনী পরিদর্শনের সময় রাজয় বলেন, স্পেন একটি “কঠিন সময়” পার করছে। যদি আমরা সমস্ত প্রতিশ্রুতির সঙ্গে কাজ করে আমরা আমাদের বাধ্যবাধকতা প্রতিপালন করি, অন্যান্য দেশ যাই করুকনা কেন,পরিস্থিতির উন্নতি হবে।

ইউরোপীয় কমিশন স্পেনকে তার সংকট নিরসনে আরো সময় দিয়েছে যাতে ইসিবি পরামর্শ দিয়েছে এক বছর বৃদ্ধির এবং আইএমএফ-এর পরামর্শ দুই বছরের।

ইউরোপিয়ান কাউন্সিলের সভাপতি ভ্যান রম্পিও এই প্রফুল্ল ইউরোপীয় নেতাদের কোনো ব্যতিক্রম নন এবং তিনি বলেন যে, একটি সঙ্কট যা বেকারত্ত্বের সৃষ্টি করেছে এবং লক্ষ লক্ষ ‘হিংসাত্মক’ কঠোরতার উদ্ভব ঘটিয়েছে অচিরেই তার সমাধান ঘটবে ২০১৩ সালে।
ইউরোপিয়ান কাউন্সিলের সম্প্রতি অনুমোদন প্রাপ্ত একটি ইউনিয়ন ব্যাংক, যা মার্চ ২০১৪ হতে কার্যকর হবে, একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক সংকেত, যা খুব শীঘ্রই দেশগুলোর ঋণের চাপ উপশমে সহায়ক হবে ও সার্বভৌমত্ব রক্ষায় সক্রিয় ভূমিকা পালন করবে।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Belgium, ইউরো-সংবাদ - Italy, ইতালি, প্রচ্ছদ, ফ্রান্স, শীর্ষ সংবাদ, স্পেইন

About the Author ()

Leave a Reply