• ১৫ চৈত্র ,১৪৩০,29 Mar ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

কখনই এককেন্দ্রিক বিশ্বব্যবস্থা মানব না: পুতিন

| ফেব্রুয়ারী 8, 2015 | 0 Comments

putinআন্তর্জাতিক: প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তিনি  কখনই এককেন্দ্রিক বিশ্বব্যবস্থা মেনে নেবেন না যার নেতৃত্বে থাকবেন একজন মাত্র প্রেসিডেন্ট।

 রাশিয়ার রাজধানী মস্কোয় পুতিন শনিবার বলেছেন, তিনি এককেন্দ্রিক বিশ্বব্যবস্থার বিরোধিতা অব্যাহত রাখবেন যে ব্যবস্থায় একজন অপ্রতিদ্বন্দ্বী নেতা তার ইচ্ছা বিশ্বের ওপর চাপিয়ে দিতে পারবেন। কৃষ্ণসাগর তীরবর্তী সোচিতে রাশিয়ার ইন্ডিপেন্ডেন্ট ট্রেড ইউনিয়ন্স ফেডারেশনের এক সমাবেশে তিনি এ কথা বলেন।

 পুতিন আরো বলেন, সোভিয়েত ইউনিয়নের পতনের পর গত কয়েক দশকে চলমান বিশ্বব্যবস্থার আড়ালে এককেন্দ্রিক বিশ্বব্যবস্থা প্রতিষ্ঠার সব ধরনের প্রচেষ্টা চলেছে। তিনি বলেন, “একজন নেতা যিনি মনে করেন তার জন্য সবকিছু বৈধ আর অন্যদের জন্য তিনি যা অনুমোদন দেবেন শুধুমাত্র তারা তাই করবেন তাহলে রাশিয়া কখনই এ ধরনের বিশ্বব্যবস্থায় সন্তুষ্ট হবে না।  

 ইউক্রেন ইস্যুতে রাশিয়ার সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ায় মার্কিন ভূমিকার তীব্র সমালোচনা করেন ভ্লাদিমির পুতিন। এর পাশাপাশি তিনি মার্কিন নেতৃত্বাধীন নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে বলেন, এতে রাশিয়ার ক্ষতি হয়েছে ঠিকই কিন্তু চূড়ান্তভাবে এ পদক্ষেপ তার লক্ষ্য অর্জন করতে পারবে না।

Category: Scroll_Head_Line, আন্তর্জাতিক, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply