আপনার রাশি-ভালোবাসা দিবস স্পেশাল

| ফেব্রুয়ারী 14, 2015 | 0 Comments

valentaine's dayকাওসার আহমেদ চৌধুরী

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

আজ শনিবার, ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস, আমরা সবাই আছি সংখ্যা ৬-এর ঘরে। প্রচণ্ড এক ভালোবাসাবাসির সাত দিন আপনার সামনে, প্রিয় মেষ। এই সাত দিনে আপনার হৃদয় প্রাঙ্গণে উথালপাতাল প্রেমের ঢেউ উঠবে এবং নামবে। জারা সামহালকে ভাইয়োঁ অর বহনো! কী বললেন, আগে থেকেই আপনি প্রেমে পড়ে আছেন? তা কত ফুট উঁচু থেকে পড়েছেন? যদি ৬০ ফুট ওপর থেকে পড়েন, তাহলে ওই রকমই আহত হবেন। মহা আনন্দ!

বৃষ ২১ এপ্রিল—২১ মে। ভর # ১
আপনাদের মধ্যে যাঁরা কণ্ঠের কায়কারবার করেন, তাঁরা ওই কণ্ঠস্বর দিয়েই চলতি সপ্তাহে বাজিমাত করবেন। বিশ্ব ভালোবাসা দিবস আজ এবং তা আপনার সারা সপ্তাহ চলবে। এখন বগল বাজাতে থাকুন আর অপেক্ষা করুন।

মিথুন ২২ মে—২১ জুন। ভর # ৬
এই দেখুন, আমরা সবাই সংখ্যা ৬-এর ঘরে আছি। আজ ১৪ ফেব্রুয়ারি চে গুয়েভারার জন্মবার্ষিকী। দেখতেই পাচ্ছেন, চে ছিলেন আপনার রাশি-সঙ্গী। তিনি ছিলেন বিপ্লব ও পরিবর্তনের নায়ক। আপনার পেশা যা-ই হোক, আপনিও কিন্তু পরিবর্তন ঘটানোর ক্ষেত্রে নাটের গুরু। তাই বলে এখন আপনার যে অ্যাফেয়ারটা আছে, হুট করে সেটা পরিবর্তন করতে যাবেন না। করলে যদি বিপত্তি হয়, তাহলে কিন্তু আমাকে দোষ দিতে পারবেন না। আপনার পেয়ার-মহব্বতে গুড়ের মিঠা মিশুক, এই আমাদের কামনা, বাসনা ইত্যাদি।

কর্কট ২২ জুন—২২ জুলাই। ভর # ২
চলতি সপ্তাহে কর্কটের আকাশ ভালোবাসার ঘনঘটায় ছেয়ে থাকবে। তাহলে তো মিটেই গেল। সপ্তাহজুড়ে ভালোবাসার রোদ খুঁজতে থাকুন। সপ্তাহ হয় আপনি তো জানেন, শনি থেকে শুক্কুরবার পর্যন্ত। কাজেই, আজ শনিবারেই আমার সব কথা আপনার জীবনে ফলে যাবে, তা কিন্তু নয়। ওই যে বললাম সপ্তাহজুড়ে…

সিংহ ২৩ জুলাই—২৩ আগস্ট। ভর # ১
পুরুষ সিংহ একটি সন্ত্রাসী প্রাণী। সবকিছু সে জবরদখল করার পক্ষপাতী, এমনকি ভালোবাসাও। সিংহী কিন্তু একটু অন্য রকম। যিনি সিংহ রাশির নারী, তিনি সেটা বুঝবেন। অর্থাৎ, সারা জীবনের মতোই ভালোবাসার দিনগুলোতে তিনি দেবেন বেশি, নেবেন কম।

কন্যা ২৪ আগস্ট—২৩ সেপ্টেম্বর। ভর # ২
শিল্পীদের সামনে কাঁঠালের মোচার মতো ধরা মাইক্রোফোন আমাকে যথেষ্ট ‘ব্রক্ত’ (বিরক্ত) করে। তার কারণ, আমি শিল্পীর চেহারাটা ভালো করে দেখার সুযোগ পাই না। প্রিয় কন্যা, প্রিয়জনের কাছে নিজের সুন্দর চেহারাটা স্পষ্ট রাখার চেষ্টা করুন। আজকের দিনে শুধু নয়, সারা জীবন। জমুক আপনার প্রেম-ভালোবাসা।

তুলা ২৪ সেপ্টেম্বর—২৩ অক্টোবর। ভর # ২
ঠেলে বেরিয়ে যান, কোই বাত নেহি! কেউ আপনাকে আটকে রাখতে পারবে না। আরে, এটা ভালোবাসা দিবস। তুলার এ সময়ে আটকা-আটকির কোনো ব্যাপার নেই। বাজি রেখে বললাম। যদি আমার কথা ভুল হয়, তাহলে রাশি মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করবেন।

বৃশ্চিক ২৪ অক্টোবর—২২ নভেম্বর। ভর # ২
কী ভাবছেন বৃশ্চিক বালক-বালিকাগণ? বেশি ভাবার কিছু নেই। সপ্তাহ আপনাদের তুলকালাম ভালোবাসা ও সংঘর্ষের মধ্য দিয়ে যাবে। এ তো দারুণ আনন্দজনক নাটকীয়তার আগাম বার্তা। হয়ে গেল। রেডি হয়ে যান।

ধনু ২৩ নভেম্বর—২১ ডিসেম্বর। ভর # ৯
এ সপ্তাহে আপনি আছেন টায়টায় সংখ্যা ৬-এর ঘরে। কেয়া বাত! শাবাশ! চালিয়ে যান দিদি ও দাদারা, আমি আছি। ঘাবড়ানোর কিছু নেই। ভালোবাসার ঝড়ে সবকিছু যায় উড়ে। (এবারে কি কিছু মনে পড়ে?)

মকর ২২ ডিসেম্বর—২০ জানুয়ারি। ভর # ৩
চলতি সপ্তাহটি আপনার নীরব প্রেমের সময়। মানে, বেশির ভাগটাই আরকি। তাই বলে যে সপ্তাহজুড়ে আপনি নির্বাক হয়ে থাকবেন, এমন নয়। কথা বলবেন। তালাবন্ধ হৃদয়ের দরজা-জানালা মাঝেমধ্যে অবশ্যই খুলবেন। খোলা হাওয়া আসবে, পাখপাখালির গান আসবে, কুত্তার ঘেউঘেউও আসবে। ডোন্ট চিন্তা, সব মিলে বেশুমার প্রেম-ভালোবাসার মধ্য দিয়েই আজ থেকে শুরু করে সারাটা সপ্তাহ যে আপনার কেমনভাবে কেটে যাবে, টেরও পাবেন না।

কুম্ভ ২১ জানুয়ারি—১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
একটা আড়মোড়া দিয়ে উঠুন, আজ ভালোবাসা দিবস। বিশ্বজুড়ে আজ থেকে ধরুন গিয়ে পুরো সপ্তাহটাই আপনার বসন্তের রং দিয়ে ঘেরা। এই রং কষে নিজের গায়ে মাখুন, সঙ্গী অথবা সঙ্গিনীর গায়ে মাখিয়ে দিন।

মীন ১৯ ফেব্রুয়ারি—২০ মার্চ। ভর # ৩
রবীন্দ্রনাথের কণ্ঠে কণ্ঠ মেলান: ‘সে দিন চৈত্র মাস, তোমার চোখে দেখেছিলেম আমার সর্বনাশ…’। এই তো ‘সর্বনাশ’ কথাটা বলতেই আপনি চমকে উঠে বিছানায় লম্বা হয়ে পড়লেন। এই হচ্ছে বাঙালির সাধারণ চরিত্র—সবকিছুই আক্ষরিক অর্থে ধরে নেয়। দিদি ও দাদারা, স্রষ্টার দেওয়া ব্রেনটা একটু খাটান। আমি ভালো কথা বলেছি। সপ্তাহান্তে কথাটা বুঝতে পারবেন।
আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

Category: লাইফ স্টাইল, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply