এবার ফ্রান্সের স্পর্শকাতর সামরিক এলাকার ওপর রহস্যময় ড্রোন

| মার্চ 11, 2015 | 0 Comments

dronLইউরো সংবাদ: ফ্রান্সের আকাশে আবারও দেখা মিলেছে রহস্যময় ড্রোনের। তবে এবার বেসামরিক এলাকার ওপরে নয় বরং রাজধানী প্যারিসের স্পর্শকাতর সামরিক এলাকা দিয়ে উড়ে গেছে একটি ড্রোন।  (রোববার) ফ্রান্সের একটি নিরাপত্তা সূত্র এ তথ্য জানিয়েছে।

 সূত্রটি বলেছে, গতরাতে ‘সিনে পোর্ট’ সামরিক ঘাঁটির ওপর দিয়ে অজ্ঞাত ড্রোনটি চক্কর দিয়েছে। এ ঘাঁটি থেকেই নৌবাহিনী দেশটির সাবমেরিনগুলোর সঙ্গে যোগাযোগ স্থাপন করে থাকে।

 কে বা কারা এবং কী উদ্দেশ্যে ওই ড্রোন উড়িয়েছে সে বিষয়ে স্পষ্টকরে কিছু বলতে পারছে না দেশটির নিরাপত্তা বাহিনী। তবে এ বিষয়ে তদন্ত চলছে বলে তারা জানিয়েছে। এর আগে গত মাসে মার্কিন দূতাবাস, আইফেল টাওয়ার ও কনকর্ড স্কয়ারসহ আরো কিছু গুরুত্বপূর্ণ এলাকার আকাশে চক্কর দেয় পাঁচটি রহস্যময় ড্রোন।

 অক্টোবরেও ফ্রান্সের দু’টি পরমাণু কেন্দ্রের ওপর দিয়ে কয়েকটি অজ্ঞাত ড্রোন উড়ে যায়। ফ্রান্সের রাজধানী প্যারিসের গুরুত্বপূর্ণ এলাকাগুলোর ওপর দিয়ে কোনো বাধা ছাড়াই একের পর এক ড্রোন উড়ে যাওয়ার ঘটনায় দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। ভিন্ন কোনো দেশ এসব ড্রোন গোয়েন্দাবৃত্তির কাজে ব্যবহার করছে কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply