• ৭ বৈশাখ ,১৪৩১,20 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

রাশিয়াকে ২টি যুদ্ধজাহাজ দিচ্ছে না ফ্রান্স; দেবে ক্ষতিপূরণ

| আগস্ট 17, 2015 | 0 Comments

290f873a6f4777c66f2a4cf21597d4b5_XLইউরো সংবাদ: রাশিয়ার কাছে দুটি মিস্ত্রাল যুদ্ধজাহাজ সরবরাহ করবে না ফ্রান্স। এর পরিবর্তে মস্কোকে ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্যারিস। ক্রেমলিনের এক কর্মকর্তা জানিয়েছেন, এ বিষয়ে রাশিয়া ও ফ্রান্সের মধ্যে সমঝোতা হয়েছে তবে ফরাসি সরকার বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয় নি।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সামরিক ও কৌশলগত সহযোগিতা বিষয়ক উপদেষ্টা ভ্লাদিমির কোজিন জানিয়েছেন, মস্কো এবং প্যারিসের মধ্যে যুদ্ধাজাহাজ হস্তান্তর না করার বিষয়ে সমস্ত আলোচনা শেষ এবং সবকিছু নিয়ে সিদ্ধান্ত হয়েছে। প্যারিস কবে এবং কী পরিমাণ ক্ষতিপূরণ দেবে তাও ঠিক হয়ে গেছে।”  তিনি বলেন,  “আশা করছি যত তাড়াতাড়ি সম্ভব আমরা চুক্তি সই করব।”

ইউক্রেন ইস্যুতে রাশিয়ার ওপর পশ্চিমা দেশগুলোর নিষেধাজ্ঞা আরোপের পর ফ্রান্স হেলিকপ্টারবাহী দুটি মিস্ত্রাল যুদ্ধজাহাজ রাশিয়ার কাছে হাস্তান্তর না করার সিদ্ধান্ত নেয়। দীর্ঘ টানাপড়েনেরে পর গত সোমবার ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ বলেছেন, শিগগিরি এ বিষয়ে তিনি সিদ্ধান্ত জানাবেন; তবে চুক্তি বাতিল করা হবে নাকি ক্ষতিপূরণ দেয়া হবে তিনি তা পরিষ্কার করেন নি।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France

About the Author ()

Leave a Reply